1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
ভারতীয় ৩ কোম্পানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা গরমে তৈলাক্ত ত্বকের যত্ন সিইপিজেড এলাকায় বিনামূল্যে পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচি মাইজপাড়া মাহামুদুন্নবী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের ইন্তেকাল সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হবিগঞ্জে অস্বাস্থ্যকর অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা: থানা ও গোয়েন্দা বিভাগ কে যৌথ কাজ করার পরামর্শ

সোনারগাঁয়ে প্রাইমারি স্কুলের মাঠ কেটে বিএনপি নেতার স্কীমের পাইপ লাইন

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নে পাইক পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ কেটে বিএনপি নেতার ইরি ধানের পানি নিষ্কাষণের জন্য স্কীমের পাইপ লাইন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই স্কুলের ব্যবস্থাপনা কমিটি বা স্থানীয় প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই ৬-৭ ফুট গভীর করে তিনি এ পাইপ লাইনের কাজ করছেন।

খেলার মাঠ কেটে গর্ত করার কারণে স্কুলের শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। স্কুলের খেলার মাঠ কেটে পাইপ লাইন নেওয়ার কারণে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী জানান, উপজেলার বারদি ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী আজগর তার ভাই জাফর ও জহিরুল ইসলাম দাড়িয়ে থেকে শ্রমিকের মাধ্যমে গত সোমবার স্কুল ছুটির পর পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে ৬-৭ ফুট গভীরে গর্ত সৃষ্টি করে পাইপ লাইনের কাজ করেছেন। স্কুল মাঠ গর্ত করার কারনে শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধ হয়ে যায়। গর্তের কারণে টিফিন সময়ে শিক্ষার্থীরা মাঠে আতংকে বের হয় না।

এ নিয়ে স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ঐ স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু দাউদ ভূঁইয়াসহ সদস্যরা।

সরেজমিনে গিয়ে জানা গেছে, বিএনপি নেতা আলী আজগর ঐ এলাকায় ইরি ও বোরো মৌসুমে জমিতে নির্দিষ্ট টাকার বিনিময়ে নদী থেকে উচ্চ ক্ষমতা সম্পন্ন মোটর ব্যবহার করে পানি সরবরাহ করে ব্যবসা করে থাকে। তিনি এ পানি সরবরাহের জন্য পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ গভীরভাবে কেটে পাইপ লাইন নিচ্ছেন। মাঠ কাটতে এলাকাবাসী বাঁধা দিলেও তিনি কারো কথা শুনেননি।

পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিরসহ-সভাপতি মো ইসমাইল হোসেন ভূঁইয়া বলেন, বারদী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আজগর আলী চেয়ারম্যান
দীর্ঘদিন ধরে এলাকার অসহায় মানুষের জমি, খাস জমি, স্কুলের জমি দখল করে রেখেছেন। তিনি একজন দখলবাজ লোক।তাদের ব্যক্তিগত ব্যবসা হাসিলের জন্য এ স্কুলের মাঠ কেটে পাইপ লাইন নিয়ে যাচ্ছেন। তাদের বিষয়ে কেউ প্রতিবাদ করলে তাদের কপালে জোটে মারধর। পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাদল হোসেন বলেন, রোববার স্কুল ছুটির পর দুর্বৃত্তরা স্কুল মাঠে দীর্ঘ ১৬০ ফুট গভীরে ৭ ফুট করে গর্ত করে রেখেছেন। এ বিষয়টি স্কুলের দপ্তরির মাধ্যমে নিশ্চিত হয়েছে। এটি সরকারি সম্পত্তি৷ এ সম্পত্তি রক্ষা করার সবার নৈতিক দায়িত্ব। এ বিষয়ে শিক্ষা অফিসার মহোদয়কে অবগত করা হয়েছে। তিনি ব্যবস্থা নেওয়ার জন্য আশ্বাস দিয়েছেন।

পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু দাউদ ভূঁইয়া বলেন, স্কুল মাঠে গর্ত সৃষ্টি করার ফলে শিক্ষার্থীরা ঝুঁকির মধ্যে আছে। স্কুলের পাশের জমি আলী আজগর চেয়ারম্যানের। তাদের জমির উপর গর্ত সৃষ্টি না করে স্কুল মাঠে গর্ত করে পানির পাইপ লাইন নিচ্ছেন। এ স্কুলের জমিও তারা দখল করে রেখেছেন। অভিযুক্ত বিএনপি নেতা আলী আজগর চেয়ারম্যান বলেন, ওই এলাকার জনগনের উপকারের জন্য মাঠ দিয়ে পাইপ লাইন নিয়েছেন। কোন অনুমতি না নিয়ে তিনি ভুল করেছেন বলে জানিয়েছেন। পাশের আপনার জমি দিয়ে লাইন নেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোন উত্তর দেননি।

সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দৌলতর রহমান বলেন, সরকারি সম্পত্তি কোন ভাবেই দখল করতে দেওয়া হবে না। স্কুলের মাঠ কেটে পানির লাইন নেওয়ার খবর পাওয়ার পর
তাৎক্ষণিকভাবে সহকারী শিক্ষা অফিসারকে সেখানে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজওয়ান উল ইসলাম বলেন, স্কুল মাঠ কেটে পাইপ লাইন নেওয়ার বিষয়টি জেনে ইতিমধ্যে তাদের ডেকে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় চেয়ারম্যানকে স্কুলের জমি মেপে উদ্ধার করার ব্যবস্থা জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com