1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবীগঞ্জ গার্লস স্কুলের শিক্ষকদের কোচিং বাণিজ্য তুঙ্গে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন গাজী টায়ার্সে পরিদর্শন শেষে বুয়েট বিশেষজ্ঞ উদ্ধার কার্যক্রম চালানো বিপজ্জনক সোনারগায়ে সাবেক মুক্তিযোদ্ধা ওসমান গনির দুর্নীতির বিরুদ্ধে থানায় ও উপজেলায় অভিযোগ বন্যার্তদের পাশে দাঁড়ালেন সোনারগাঁ পৌরসভার স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীরা উপকূলীয় বন বিভাগ ও চট্টগ্রাম মৎস্য বন্দরের কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের মাধ্যম সাংবাদিককে মিথ্যা মামলায় ফাঁসানো ও হয়রানির প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন  সোনারগাঁয়ে হুমায়ুন চেয়ারম্যানের মাদক স্পট ঘুরিয়ে দিলো এলাকাবাসী বন্দর গৃহবধূ সায়মা ৪ দিন ধরে নিখোঁজ রূপগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে মানববন্ধন

সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভূয়সী প্রশংসা করে গেলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায়। গতকাল বিকেলে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক( প্রশাসন) অধ্যাপক ডা: সামিউল ইসলাম সাদি,নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. এএফএম মুশিউর রহমানসহ আরোও তিনজন কর্মকর্তা।

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাবরিনা হক, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইব্রাহীম, ডা.সজিব রায়হানসহ হাসপাতালের চিকিৎসকরা। পরিদর্শনকালে তাঁরা অত্র হাসপাতালের বহির্বিভাগ, জরুরি বিভাগ, অন্ত:বিভাগ ও ওয়ার্ডসমূহ ঘুরে দেখেন এবং সার্বিক খোঁজ খবর নেন। এসময় চিকিৎসা সেবার মান ও পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং সেবার মান উত্তরোত্তর আরো বৃদ্ধি করার লক্ষ্যে নির্দেশনা প্রদান করেন ।

এ সময় তাঁরা হাসপতালের সার্বিক পরিবেশ ও সৌন্দর্য বর্ধনের প্রশংসা করে বলেন, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি একটি রোল মডেল হিসেবে কাজ করবে। সেই সাথে এখানে একজন সার্জারি কনসালটেন্ট পদায়ন করা হবে বলেও জানান।

জানা গেছে,সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সারা বাংলাদেশের হাসপাতালের মধ্যে ১ থেকে ৫0 তম এর মধ্যে অবস্থান করছে । এরপর থেকে আলোচনায় চলে আসে হাসপাতালটি। এছাড়া হাসপাতালের সেবার মান নিয়ে সন্তুষ্ট উপজেলাবাসী। গত ৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবাগত ভবন উদ্বোধন করা হয়। হাসপাতালের চত্বরজুড়ে বাহারি ফুল আর সবুজের সমারোহ। ঝকঝকে, তকতকে হাসপাতালটির ভেতরে বিভিন্ন ওয়ার্ডের সামনের বারান্দায় টবে ও গ্রিলে এবং ভবনের ছাদেও শোভা পাচ্ছে বাহারি ফুল, পাতাবাহার ও সৌন্দর্যবর্ধনকারী গাছ। হাসপাতাল চত্বরে রয়েছে মিনি মুজিব কর্নার ও শিশু ওয়ার্ডের পাশে রয়েছে শিশুদের খেলার স্থান ‘কিডস জোন’, এন সি ডি কর্নার, হাসপাতাল টিতে সেবা নিয়েও এলাকার মানুষ সন্তুষ্ট। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র কিছুদিন আগেও ছিল অন্যরকম। হাসপাতাল চত্বরে খোলা জায়গা ছিল। ওই সব স্থান সারা বছর ময়লা-আবর্জনা ও কাদা-পানিতে ভরে থাকত, থাকতো অবৈধ গাড়ী পার্কিং। এখন হাসপাতালের পতিত জায়গাগুলো যেন হেসে ওঠেছে।

এ পরিবর্তনের নেপথ্য কারিগর সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক। যিনি মান সম্মত পরিবেশে অত্র হাসপাতালে আগত রোগীরা যেনো সর্বোত্তম চিকিৎসা পায় সে লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। পরিবেশগত উন্নতি ছাড়াও স্বাস্থ্যসেবায়ও অনন্য অবদান রেখে চলেছে স্বাস্থ্য কমপ্লেক্সটি। সীমিত সামর্থ্যের মধ্যেই সেবার ক্ষেত্রেও যুগান্তকরী পরিবর্তন এসেছে। স্বাভাবিক প্রসব, সিজারিয়ান অপারেশন, প্রসব–পূর্ব ও পরবর্তী সেবা, হাসপাতাল ব্যবস্থাপনাসহ অন্যান্য সেবা দেওয়ার জন্য স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (এইচএসএস) রেটিংয়ে ভালো স্থান অর্জন করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com