1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
“ফতুল্লার বক্তাবলিতে সমাজসেবকদের উদ্যোগে ভাষা দিবস পালিত” সোনারগাঁও সরকারী কলেজের হিসাব কর্মকর্তাকে পিটিয়ে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনির হোসেনের স্মরণে কালীগঞ্জে আলোচনা ও দোয়া সোনারগাঁয়ের বৈদ্যের বাজারে ড্রেজারের পাইপ ভাঙচুর সাংবাদিকের ফার্মেসী ভাঙচুরের প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন রূপগঞ্জকে একটি সুন্দর রূপগঞ্জ হিসেবে গড়ে তুলতে চাই- সেলিম প্রধান সোনারগাঁয়ে বড়াইকান্দি গ্রামের চকে মাদক সেবন ও জুয়া খেলার অভিযোগ এলাকাবাসীর একুশে ভাষা শহীদদের শ্রদ্ধা” আলোর পথে-যুব সাহিত্য ফোরামের উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন রূপগঞ্জে শহিদ দিবসে সভা, শোভাযাত্রা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা “আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন করল ন্যাপ”

সাভার স্মৃতিসৌধের আদলে বন্দরে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

সাভার জাতীয় স্মৃতি সৌধের আদলে বন্দরে তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন ”নারায়ণগঞ্জ স্মৃতিসৌধ”। নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত উল্লেখযোগ্য ঐতিহাসিক স্থান সমরক্ষেত্র প্রাঙ্গণে এ স্মৃতি সৌধ নির্মাণের উদ্যোগ গ্রহন করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় স্মৃতিসৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে সুন্দর একটি স্মৃতিসৌধ যেন এখানে হয় আমরা সেই চেষ্টা করবো। আমরা এখানে শুধু ফুল দেবো এমনটা নয়। বাংলাদেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর ইতিহাস এখানে প্রদর্শিত হবে। এ স্মৃতিসৌধের মাধ্যমে পরবর্তী প্রজন্ম ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও শিখতে পারবে। নির্মাণ কাজ শেষে আগামী মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন মোঃ মঞ্জুরুল হাফিজ,স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা কমান্ডের নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, ছালিমা হোসেন শান্তা, বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা মোঃ জুলহাস এ সময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের ১৫ই ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের সর্বশেষ যুদ্ধ বন্দর রেলস্টেশন সংলগ্ন এ স্থানে অনুষ্ঠিত হয়। রক্তক্ষয়ী যুদ্ধে ভারতীয় মিত্র বাহিনীর ১১ সদস্য শহীদ হন। পরে মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ আক্রমনে পালিয়ে যায় পাক বাহিনী ও তাদের দোসররা। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে স্মৃতি সৌধটি নির্মাণ করা হচ্ছে। স্মৃতিসৌধের পাশাপাশি এখানে বঙ্গবন্ধু জাদুঘর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে আয়োজকরা জানান। সেলিম ওসমান এমপির নিজস্ব তহবিল থেকে এক কোটি ৬৬ লাখ টাকায় ব্যয়ে জলাশয় ভরাট ও দেয়াল নির্মাণ করে স্মৃতিসৌধটি নির্মাণ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com