1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
ভারতীয় ৩ কোম্পানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা গরমে তৈলাক্ত ত্বকের যত্ন সিইপিজেড এলাকায় বিনামূল্যে পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচি মাইজপাড়া মাহামুদুন্নবী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের ইন্তেকাল সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হবিগঞ্জে অস্বাস্থ্যকর অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা: থানা ও গোয়েন্দা বিভাগ কে যৌথ কাজ করার পরামর্শ

সাভার স্মৃতিসৌধের আদলে বন্দরে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

সাভার জাতীয় স্মৃতি সৌধের আদলে বন্দরে তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন ”নারায়ণগঞ্জ স্মৃতিসৌধ”। নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত উল্লেখযোগ্য ঐতিহাসিক স্থান সমরক্ষেত্র প্রাঙ্গণে এ স্মৃতি সৌধ নির্মাণের উদ্যোগ গ্রহন করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় স্মৃতিসৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে সুন্দর একটি স্মৃতিসৌধ যেন এখানে হয় আমরা সেই চেষ্টা করবো। আমরা এখানে শুধু ফুল দেবো এমনটা নয়। বাংলাদেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর ইতিহাস এখানে প্রদর্শিত হবে। এ স্মৃতিসৌধের মাধ্যমে পরবর্তী প্রজন্ম ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও শিখতে পারবে। নির্মাণ কাজ শেষে আগামী মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন মোঃ মঞ্জুরুল হাফিজ,স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা কমান্ডের নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, ছালিমা হোসেন শান্তা, বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা মোঃ জুলহাস এ সময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের ১৫ই ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের সর্বশেষ যুদ্ধ বন্দর রেলস্টেশন সংলগ্ন এ স্থানে অনুষ্ঠিত হয়। রক্তক্ষয়ী যুদ্ধে ভারতীয় মিত্র বাহিনীর ১১ সদস্য শহীদ হন। পরে মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ আক্রমনে পালিয়ে যায় পাক বাহিনী ও তাদের দোসররা। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে স্মৃতি সৌধটি নির্মাণ করা হচ্ছে। স্মৃতিসৌধের পাশাপাশি এখানে বঙ্গবন্ধু জাদুঘর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে আয়োজকরা জানান। সেলিম ওসমান এমপির নিজস্ব তহবিল থেকে এক কোটি ৬৬ লাখ টাকায় ব্যয়ে জলাশয় ভরাট ও দেয়াল নির্মাণ করে স্মৃতিসৌধটি নির্মাণ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com