1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনামঃ
ইউএস-বাংলা বিমান আবুধাবিতে চলা শুরু করছে রূপগঞ্জে হিন্দু ধর্মালম্বী শ্রী জয়পতাকা স্বামী গুরু মহারাজ্যের জন্মদিনে বৃক্ষরোপন দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দূর্নীতিতে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষকরা রূপগঞ্জে পিকআপ-সিএনজি সংঘর্ষে একই পরিবারের চার জনসহ আহত-৫ সোনারগাঁয়ে সন্ত্রাসীরা এক বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে ৫১ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার , নারী ভাড়াটিয়াকে শ্লীলতাহানি করার অভিযোগ, থানায় মামলা চট্টগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে পহেলা বৈশাখ ১৪৩১উদযাপন গাজীপুরে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন সোনারগাঁবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সুমন প্রধান সোনারগাঁবাসীকে নববর্ষের শুভেচ্ছা উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহবুব পারভেজের

মেঘনা গ্রুপের দখলে থাকা অবৈধ জমি উচ্ছেদ হচ্ছে এ মাসেই

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

আগামী ২৩ জানুয়ারী উচ্ছেদ করা হচ্ছে মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইউনিডেব (বিডি) লিঃ এর অবৈধ দখলে রাখা ২৭০ শতাংশ জমি। এর আগে, স্থানীয় আব্দুল আজিজের দায়ের করা এক প্রিয়েমশন মামলা দীর্ঘ ২২ বছর নিন্ম আদালত, হাইকোর্ট, সুপ্রিম কোট এবং পরবর্তীতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলা পরিচালিত হওয়ার পর গেল বছরের ২৮ নভেম্বের নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ, ২য় আদালতের বিচারক কাজী ইয়াসিন হাবিব এ উচ্ছোদেশ দেন।

আদেশনামা অনুযায়ী, নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ, ২য় আদালত গেল বছরের ১০ নভেম্বর ৭২ নং আদেশে ও ১৭ নভেম্বর ৭৪ নং আদেশে মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইউনিডেব (বিডি) লিঃ এর অবৈধ দখলে রাখা ২৭০ শতাংশ জমি উচ্ছেদে বিভিন্ন রাহা খরচ প্রদান করেন জমির মালিক আবদুল আজিজ। পরে গত ২৮ নভেম্বর উচ্ছেদাদেশের জন্যে দিন ধার্য থাকলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কার্যক্রম স্থগিতাদেশ চান প্রতিষ্ঠানটির আইনজীবী। কিন্তু তাদের এ আবেদন আইনসম্মত না হওয়ায় আদালত তা নামঞ্জুর করে গত ২৮ নভেম্বর আগামী ২৩ জানুয়ারী দখলী পরওয়ানা ইস্যু করার জন্যে আদেশ দেন।

এরও আগে, ২০০১ সালে মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ লিঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের চররমজান সোনাউল্লাহ মৌজায় তাদের প্রতিষ্ঠানের জন্যে জমি ক্রয় করে। সে সময় একই ইউনিয়নের ছয়হিস্যা গ্রামের মৃত আফির উদ্দিনের ছেলে আবদুল আজিজের ২ একর ৭০ শতক (২৭০ শতাংশ) জমি ক্রয় না করে অবৈধভাবে জোর পূর্বক বালু ফেলে দখলে নেয় এবং নিরাপত্তা প্রাচীরসহ বেশ কিছু স্থায়ী স্থাপনা নির্মাণ করে। এদিকে, জমির মালিক আব্দুল আজিজ মেঘনা গ্রুপের জমি ক্রয়-বিক্রয় সংশ্লিষ্টদের কাছে অর্থ চাইলে তাকে জীবননাশসহ বিভিন্ন ভয়-ভীতি দেখায় এবং আব্দুল আজিজের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দেয়। পরে আব্দুল আজিজ ২০০১ সালে নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে ০৮/২০০১ একটি প্রিয়েমশন মামলা দায়ের করে। পরবর্তীতে বিভিন্ন সময় মামলাটি মাননীয় হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে গড়ায়। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আব্দুল আজিজের পক্ষে রায় দিয়ে চলতি বছরের ২১ এপ্রিল মামলাটি নিষ্পত্তির জন্য পূণরায় নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে পাঠিয়ে দেন। নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে মামলাটি আসলে বাদি আঃ আজিজ চলতি বছরের ১৩ জুলাই নারায়ণগঞ্জ বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে জমি উদ্ধারের জন্যে আবেদন করেন এবং চলতি বছরের ৪ আগস্ট আদালত দখলী পরওয়ানা জারী করেন।

এদিকে, দখলী পরওয়ানা জারির খবর ইউনিডেব (বিডি) লিঃ এর কাছে পৌঁছালে প্রতিষ্ঠানটির পক্ষ হয়ে আব্দুল আজিজের বিরুদ্ধে তিনটি মিথ্যা মামলা (মামলা নং ৫৬২, ৫৬৩ এবং ৫৭৯/২০২২) দেয়া হয়। যা গত বছরের ২৮ নভেম্বর প্রতিষ্ঠানটির আইনজীবি আদালতে তুলে ধরেন। বিজ্ঞ আদালত তা শুনানী করেন এবং মামলার সাথে ৩য় পক্ষের কোন সংশ্লিষ্টতা না থাকায় মামলার আবেদনগুলো না মঞ্জুর করে আগামী ২৩ জানুয়ারী উচ্ছেদাদেশ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com