1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সোনারগাঁবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সুমন প্রধান সোনারগাঁবাসীকে নববর্ষের শুভেচ্ছা উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহবুব পারভেজের সোনারগাঁবাসীকে ইঞ্জি,মাসুদুর রহমান মাসুম চেয়ারম্যানের বাংলা নববর্ষের শুভেচ্ছা সোনারগাঁ পৌরবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী মোস্তাক আহাম্মেদ নববর্ষের অনুষ্ঠানের স্থান গুলো পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনা সোনারগাঁ পৌরবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন এডভোকেট ফজলে রাব্বী ঈদের তৃতীয় দিন ও পহেলা বৈশাখ ঘিরে পর্যটক প্রেমীদের ঢল নারায়ণগঞ্জে আরপি সাহা বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট ২০ এপ্রিল মেয়র পদপ্রার্থী এডভোকেট ফজলে রাব্বির ঈদ সামগ্রী বিতরণ সোনারগাঁবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন পৌর যুবলীগের সভাপতি

ভাইরাল কিংবা ভিউয়ের জন্য গান করি না: সাজু

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ ঈদে আসছে সাজুর নতুন অ্যালবাম

ক্লোজআপ ওয়ান তারকা ও উত্তরাঞ্চলের লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাজু আহমেদ। এ পর্যন্ত উপহার দিয়েছেন বেশ কিছু শ্রোতাপ্রিয় গান।
আসন্ন ঈদুল ফিতরে বাজারে আসবে তার নতুন মৌলিক একটি একক অ্যালবাম। নাম ‘মৃত্যু’। ১০টি গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে।

গানগুলো হচ্ছে ‘কথা ছিল থাকব দু’জন’, ‘কাঁদবে তুমি গোপনে’, ‘দেহ দূরে চলে যায়’, ‘মাওলার নাম’, ‘মৃত্যু’, ‘অপরুপ তরুণী’, ‘তোমার কাছেই রবো’, ‘বিনা দোষে দোষী’, ‘মোরগ জবা’ ও ‘গানের মানুষ’। সবগুলো গানই লেখা ও সুর করা সাজুর। গানগুলো যৌথভাবে সঙ্গীতায়োজন করেছেন টফি রেনার ও এ আর অ্যান্ড রায়।

নতুন অ্যালবাম প্রসঙ্গে নিউজজিকে সাজু বলেন, আমার টার্গেট ছিল প্রতি বছর একটি করে অ্যালবাম বের করার। তবে করোনার কারণে সেটি সম্ভব হয়নি। সবসময় জি সিরিজ থেকেই আমার গান প্রকাশ হয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আশা করছি, নতুন অ্যালবামের গানগুলো সবার ভালো লাগবে। সবসময়ই চেষ্টা থাকে ভালো কিছু করার।

অ্যালবামের নাম ‘মৃত্যৃ কেন? জানতে চাইলে তিনি বলেন, আমি সবসময় জীবনমুখী গান করি। যা নিজের জীবনের সঙ্গে সম্পর্কিত। প্রতি বছর একটি করে অ্যালবাম বের করার ইচ্ছে আছে। দর্শকদের ভালো কিছু উপহার দিতে চাই। মৃত্যুর পর এই গানগুলোই আমাকে বাঁচিয়ে রাখবে। অ্যালবাম আমার জীবনের ডায়েরি। কখনো লাভের হিসেব করে গান করিনি। ভালোবাসা থেকেই একের পর এক কাজ করছি। আমি ভাইরাল কিংবা ভিউয়ের জন্য গান করি না। দর্শকদের জন্য গান করি। গান ভালো হলে দর্শকদের মনে দাগ কাটবেই।

বর্তমানে গানের বাজার মন্দা। মন্দা সময়ে অডিও বাজার। এখন আর কেউই অ্যালবাম প্রকাশ করে না। ভিউয়ের দৌড়ে বর্তমান সঙ্গীতাঙ্গন। গানের বাজার দখলে রেখেছে মিউজিক ভিডিও। তাই তো বেশ কয়েক বছর ধরেই অডিও অ্যালবাম বিলপ্ত। এমন সময় এসেও ব্যবসায়িক চিন্তা না করে ব্যতিক্রম ভাবনায় সাজু। দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে আসন্ন ঈদে তার নতুন অ্যালবামটি মুক্তি পাবে।

গান নিয়ে আগামী দিনের পরিকল্পনা জানিয়ে এই গায়ক বলেন, যতদিন বেঁচে আছি গান করব। গান ছাড়া আমার পিছুটান নেই। যতদিন দেহে আছে প্রাণ, ততদিন কণ্ঠে থাকবে গান। আমার বেশি কিছু প্রত্যাশা নেই। বাড়ি গাড়ি চাই না। দুবেলা দুমুঠো খেয়ে গান নিয়েই বাকিটা জীবন পার করে দিতে চাই।

কথা প্রসঙ্গে জানিয়েছেন তাকে আজকের সাজু তৈরিতে ফোক ঘরানার গানগুলোর ভূমিকা অতুলনীয়। যে গানগুলো তাকে দর্শকমহলে পরিচিতি এনে দিয়েছে।

এর আগে সাজুর ডজন খানেক অ্যালবাম বের হয়েছে। তার মধ্যে সবচেয়ে আলোচিত হয়েছে ‘মায়ায় পড়েছি’, ‘মিস সুন্দরী’, ‘ভাবিয়া দেখো রে’, ‘০১৭১৪৫৫৮২৮৩’ প্রভূতি অ্যালবাম। এতে তার গাওয়া ও সুর করা গান ‘তোমার বাড়ির রাস্তাটার মায়ায় পড়েছি’, ‘বন্ধুরে তোর পিরিতে লাশ হইয়া ভাসিলাম নদীতে’সহ আরও কিছু গান শ্রোতাপ্রিয় হয়।

লোকসঙ্গীত গেয়ে খ্যাতি অর্জনকারী এই শিল্পী ২০০৮ সালে রিয়ালিটি শো ক্লোজআপ ওয়ান এ দ্বিতীয় রানারআপ নির্বাচিত হন। সে সময় প্রথম না হওয়াতে তার জেলায় বিক্ষোভ করেছিল মানুষ। উত্তরাঞ্চলের ফোক গান দিয়ে তার সঙ্গীত চর্চা শুরু হলেও পরবর্তীতে সাজু অন্যান্য জেলার গানও চর্চা করেছেন। এছাড়া আধুনিক গান ও চলচ্চিত্রের জন্যও গেয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com