1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পতেঙ্গায় শাহ মোহছেন আউলিয়ার বার্ষিক ওরশ উদযাপনে মিলাদ মাহফিল ও তবারুক বিতরণ বন্দরে চোখ উপড়ানো অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার রূপগঞ্জে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য সামসুজ্জামান সামসু চট্টগ্রামে’উপলব্ধি’র লাইব্রেরি উদ্বোধন ও শিশুদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ে অতিরিক্ত আইজিপি কৃষ্ণ পদ রায় কর্ণফুলীতে মর্মান্তিক মৃত্যু: টার্ফ মাঠে গোল পোস্ট পড়ে ক্ষুদে খেলোয়াড়ের মৃত্যু কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে, শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো মেহের আফরোজ চুমকি এমপি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউ এস বাংলা গ্রুপের ডিএমডি ডাঃ মাহবুব ডালি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোজাম্মেল হক পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোফাজ্জল হোসেন

ডলী জহুর ও ইলিয়াছ কাঞ্চন আজীবন সম্মাননা: জীবনধর্মী ভালো চলচ্চিত্র নির্মাণের আহ্বান: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

বিনোদন প্রতিবেদকঃ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীতদের হাতে পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত০৯ মার্চ ,বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২৭টি ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। করোনার পর এবারই প্রথম সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী। চলচ্চিত্রে অবদানের জন্য যৌথভাবে আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন।
সম্মাননা পাওয়ার অনুভূতি জানিয়ে অভিনেত্রী ডলি জহুর অনুষ্ঠানে বলেন, ‘এই সুন্দর অনুষ্ঠানের মাধ্যমে আজীবন সম্মাননা পেয়ে নিজেকে ধন্য মনে করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জুরি সদস্যসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা জানাই’। বিদেশে অবস্থান করার কারণে ইলিয়াস কাঞ্চন অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তার পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন ভাগ্নি জান্নাতি নূর।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার সচিব মো. হুমায়ুন কবির খন্দকার। বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এবং পুরস্কার প্রাপ্তদের পক্ষে আজীবন সম্মাননা প্রাপ্ত অভিনেত্রী ডলি জহুর বক্তব্য দেন।
হাসানুল হক ইনু বলেন, ‘বাঙালিত্বকে ধারণ করে আমাদের নিজস্বতা বজায় রেখে আধুনিক চলচ্চিত্র নির্মাণ করতে হবে। বঙ্গবন্ধু যেমন বলতেন- আমি মানুষ, আমি বাঙালি, আমি মুসলমান। এভাবেই মনুষ্যত্ব, জাতীয়তা এবং ধর্ম পরিচয়কে সাজাতে হবে’।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আকাশ সংস্কৃতির কারণে সারা পৃথিবীতে চলচ্চিত্র শিল্প এখন হুমকির মুখে। তবুও আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়াচ্ছে। সাম্প্রতিক সময়ে বিশ্ব বাজারে আমাদের চলচ্চিত্র প্রশংসিত হচ্ছে। কলকাতায় আমরা বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে উৎসব করেছি। সেখানে আমাদের ‘হাওয়া’ সিনেমা দেখার জন্য এক কিলোমিটার দীর্ঘ লাইন হয়েছে’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় দেশের চলচ্চিত্র শিল্প এগিয়ে যাচ্ছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, ‘অনেক বন্ধ হল চালু হচ্ছে, নতুন সিনেপ্লেক্স হচ্ছে। প্রধানমন্ত্রী এক হাজার কোটি টাকা ঋণের ব্যবস্থা করেছেন চলচ্চিত্র শিল্পকে বিকশিত করার জন্য’।
মহামারি পরিস্থিতি না হলে আরো কয়েকশ সিনেমা হল এতদিনে চালু হয়ে যেত বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী। হাছান মাহমুদ বলেন, ‘মহামারির পর এবার প্রধানমন্ত্রী নিজে উপস্থিত হয়ে এই পুরস্কার তুলে দিলেন। ২০২০ সালেও আমরা এই পুরস্কার প্রদান করেছি। ওই বছর সবচেয়ে কম সংখ্যক চলচ্চিত্র মুক্তি পেয়েছিল। অনেকেই বলেছিলেন, পুরস্কার স্থগিত রাখতে। কিন্তু আমরা প্রধানমন্ত্রীর পরামর্শে পুরস্কার প্রদান করেছি। তবে এবার প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত থাকায় ভিন্ন মাত্রা এসেছে’।
পুরস্কার পেলেন যারা
‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘নোনাজলের কাব্য’ এবার যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে। ‘ধর’ শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, কাওসার চৌধুরীর বধ্যভ‚মিতে একদিন শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে।
জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শৈশব ও কৈশোরের বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা নিয়ে চিত্রায়িত ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ চলচ্চিত্রটি মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশেষ সম্মাননা পেয়েছে।
নোনাজলের কাব্য সিনেমার জন্য রেজওয়ান শাহরিয়ার সুমিত পেয়েছেন শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালকের পুরস্কার। যৌথভাবে মো. সিয়াম আহমেদ (মৃধা বনাম মৃধা) ও মীর সাব্বির মাহমুদ (রাতজাগা ফুল) শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।
শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন যৌথভাবে আজমেরী হক বাঁধন (রেহানা মরিয়ম নূর) ও তাসনোভা তামান্না (নোনাজলের কাব্য)।
এম ফজলুর রহমান বাবু (নোনাজলের কাব্য) পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা, শম্পা রেজা (পদ্মপুরাণ) পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী; মো. আবদুল মান্নান জয়রাজ (লাল মোরগের ঝুঁটি) খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন।
কৌতুক চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রভাষ কুমার ভট্টাচার্য মিলন (মৃধা বনাম মৃধা)। আফিয়া তাবাসসুম (রেহানা মরিয়ম নূর) শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে। শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পেয়েছে জান্নাতুল মাওয়া ঝিলিক (যা হারিয়ে যায়)।
সুজেয় শ্যাম (যৈবতী কন্যার মন) শ্রেষ্ঠ সংগীত পরিচালক, কে এম আবদুল্লাহ-আল-মুর্তজা মুহিন (শোনাতে এসেছি আজ-পদ্মপুরাণ) শ্রেষ্ঠ গায়ক, চন্দনা মজুমদার (দেখলে ছবি পাগল হবি- পদ্মপুরাণ) শ্রেষ্ঠ গায়িকা, প্রয়াত গাজী মাজহরুল আনোয়ার (অন্তরে অন্তর জ্বালা-যৈবতী কন্যার মন) শ্রেষ্ঠ গীতিকার, সুজেয় শ্যাম (অন্তরে অন্তর জ্বালা-যৈবতী কন্যার মন) শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছেন।
রেজওয়ান শাহরিয়ার সুমিত (নোনাজলের কাব্য) শ্রেষ্ঠ কাহিনীকার, নূরুল আলম আতিক (লাল মোরগের ঝুঁটি) শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, তৌকীর আহমেদ (স্ফুলিঙ্গ) শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।
এছাড়া সামির আহমেদ (লাল মোরগের ঝুঁটি) শ্রেষ্ঠ সম্পাদক, শিহাব নূরুন নবী (নোনাজলের কাব্য) শ্রেষ্ঠ শিল্প নির্দেশক হিসেবে পুরস্কার পেয়েছেন। সৈয়দ কাশেফ শাহবাজি, সুমন কুমার সরকার, মাজহারুল ইসলাম রাজু (লাল মোরগের ঝুঁটি) দলগতভাবে শ্রেষ্ঠ চিত্রগ্রাহকের পুরস্কার পেয়েছেন। শৈব তালুকদার (রেহানা মরিয়ম নূর) শ্রেষ্ঠ শব্দগ্রাহক, ইদিলা কাছরিন ফরিদ (নোনাজলের কাব্য) শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা এবং দলগতভাবে মো. ফারুখ, মো. ফরহাদ রেজা মিলন (লাল মোরগের ঝুঁটি) পেয়েছেন শ্রেষ্ঠ মেক-আপম্যানের পুরস্কার।
পুরস্কার হিসেবে সবাইকে দেওয়া হয়েছে ১৮ ক্যারেট মানের ১৫ গ্রাম ওজনের স্বর্ণ দিয়ে তৈরি একটি পদক, পদকের একটি রেপ্লিকা ও এককালীন নির্ধারিত পরিমাণ সম্মানী ও সম্মান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com