1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোফাজ্জল হোসেন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পিরোজপুর ইউপির সদস্য রফিকুল ইসলাম সরকার সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক জহিরুল ইসলাম বাবু সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সদ্য নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাছুম চৌধুরী সোনারগাঁ পৌরসভাবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জি, মাসুম চেয়ারম্যান সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ডক্টরস হেলথ কেয়ার লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব কাসেম মোল্লা সোনারগাঁ পৌরবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সুমন প্রধান সোনারগাঁ পৌরবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী মোস্তাক আহাম্মেদ

চিলমারী নৌ বন্দর দুই দপ্তরের সমন্বয়হীনতায় উন্নয়ন বঞ্চিত

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ৬ জুলাই, ২০২২

কুড়িগ্রাম প্রতিনিধি

মাসের পর মাস চলছে দ্বন্দ্ব বাড়ছে উত্তেজনা। দুই দপ্তরের ফাঁদে চিলমারী নদী বন্দর ঘাটসহ রৌমারী, রাজিবপুর লট/লঞ্চঘাট। ঘোষনার বছরের পর বছর পেড়িয়ে গেলেও শুরু হয়নি বন্দরের কার্যক্রম। জনমনে বাড়ছে হতাশা। ঘাট নিয়ে বিআইডব্লিউটিএ ও জেলা পরিষদের ইজারাদারের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে চিলমারী নদী বন্দর ঘাটে। দু-পক্ষের উত্তেজনায় হয়রানীর শিকার যাত্রীরা। সঠিক সমাধানসহ দ্রুত বন্দরের কার্যক্রম চালুর দাবি এলাকাবাসীর।
জানা গেছে, কুড়িগ্রাম জেলার চিলমারী, রৌমারী, রাজিবপুর ঘাট ও তার ফারীঘাট মিলে একটি লট/লঞ্চঘাট। এটি জেলা পরিষদে অধিনে দীর্ঘদিন থেকে চলে আসছিল যদিও বর্তমান বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বন্দরের চালুর পেক্ষিতে ঘাট গুলো পরিচালনার প্রক্রিয়া শুরু করেন। ২০১৬ সালে চিলমারী সফরে আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিলমারী নদী বন্দর চালুর ঘোষানা দেন। প্রধানমন্ত্রীর ঘোষানার পর ঐ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালিন নৌ-পরিবহন মন্ত্রী শাহাজান খান চিলমারী রমনা ঘাটে পল্টুন স্থাপন করে অভ্রন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চিলমারী নদীবন্দর উদ্বোধন করেন।
আনন্দে জেগে উঠে লক্ষ লক্ষ মানুষের মনে। এরপর সরকারের বিভিন্ন পর্যায়ের মন্ত্রী, এমপিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন দেশেরও রাষ্ট্রদুতরাও আসেন পরিদর্শনে। তবুও ঘাট নিয়ে দুই দপ্তরের দ্বন্দ্বের অবসান হয়নি। শেষ পর্যন্ত তা মামলায় গড়ায় আর শুরু হয় ইজারাদার ও তাদের পক্ষের মধ্যে দ্বন্দ্ব আর উত্তেজনা। এরই জের ধরে বন্দর ও পরিবহন কর্মকর্তা বাঘাবাড়ী নদী বন্দর বিআইডব্লিউটিএ সিরাজগঞ্জ মো. আসাদুজ্জামান ইজারাদার মো. শহিদুল্লাহ কায়সারকে ১জুলাই/২২ থেকে ৩০ জুলাই/২২ পর্যন্ত ঘাটগুলো শুল্ক আদায়ের অনুমতি দেন।
সেই মোতাবেক ইজারাদার শহিদুল্লাহ কায়সারের কর্মীরা শুক্রবার চিলমারী রমনা নদী বন্দর ঘাটে শুল্ক আদায় করতে আসলে বাঁধা প্রধান করেন জেলা পরিষদের ইজাদারের লোকজন। এতে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিলে পুলিশ তা নিয়ন্ত্রনে আনেন। কথা হলে ইজাদার শহিদুল্লাহ কায়সার সুুপ্রিম কোর্টের নির্দেশনা দেখিয়ে বলেন, মহামান্য সুপ্রিম কোর্টেও নির্দেশনা ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের নির্দেশনা মতাবেক আমি ও আমার লোকজন ১জুলাই শুক্রবার শুল্ক আদায় করতে আসলে জেলা পরিষদের ইজারাদারের লোকজনদাবি করে আমাদের বাঁধাদেন এবং কিছু বহিরাগত লোকজন দিয়ে আমার লোকজনকে ভয়ভিতি দেখাচ্ছে। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে আমি প্রশাসনের কাছে সহায়তা চেয়েও পাচ্ছিনা।
তবে ভয়ভিতি দেখানো বা বাঁধার কথা অস্বিকার করে জেলা পরিষদ ইজাদারের পক্ষের সিদ্দিক বলেন, জেলা পরিষদ থেকে আমাদের ঘাটটি পরিচালনা করতে নির্দেশনা দিয়েছে এবং ৩১ জুলাই/২২ শুনানীর পর সিন্ধান নেয়া হবে বলেন জানিয়েছেন কর্তৃপক্ষ। এদিকে দু-দপ্তরের দ্বন্দ্বের জেরে হয়রানী হচ্ছে যাত্রী সাধারন। বিষয়টি নিয়ে কোন মন্তব্য না করে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান বলেন, আইনশৃঙ্খলার যেন কোন অবনতি না ঘটে সে বিষয়ে আমরা প্রস্তুত আছি এবং সেখানে আমাদের পুলিশের টিম রয়েছে। যেহেতু বিষয়টি মামলাধীন এবং আদালত এটির সিন্ধান্ত নিবেন জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, ঘাট নিয়ে যেন কোন সমস্যা সৃষ্টি না হয় সেবিষয়ে আমরা সজাগ থাকবো

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com