1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
ভারতীয় ৩ কোম্পানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা গরমে তৈলাক্ত ত্বকের যত্ন সিইপিজেড এলাকায় বিনামূল্যে পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচি মাইজপাড়া মাহামুদুন্নবী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের ইন্তেকাল সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হবিগঞ্জে অস্বাস্থ্যকর অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা: থানা ও গোয়েন্দা বিভাগ কে যৌথ কাজ করার পরামর্শ

কর্ণফুলী পেপার মিলে আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কেপিএম সিবিএ নির্বাচন

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

মোঃ শহিদুল ইসলাম শহিদ ঃ কাপ্তাইয়ের কর্ণফুলী পেপার মিল লিঃ সিবিএ (কালেক্টিভ বার্গেনিং এজেন্ট) নির্বাচন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। চট্টগ্রামস্থ রেজিষ্টার অব ট্রেড ইউনিয়নের পরিচালক ওই তারিখ ঘোষনা করেন। নির্বাচনের তারিখ ঘোষনা হওয়ার পর থেকে ৩টি শ্রমিক সংগঠন গুলোর নেতাকর্মীরা প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে।

কেপিএম সূত্রে জানা গেছে, সিবিএ নির্বাচনে এবার তিনটি শ্রমিক সংগঠন অংশ নিচ্ছে। সংগঠন গুলোর মধ্যে কেপিএম শ্রমিক কর্মচারী পরিষদ (রেজি নং- চট্ট-২৬২১) চাকা প্রতীক, কেপিএম ওয়ার্কাস ইউনিয়ন (রেজি নং চট্ট -২৭৫০) ছাতা প্রতীক এবং কেপিএম এমপ্লয়িজ ইউনিয়ন (রেজি নং- চট্ট -৮) হাতুড়ি প্রতীক। কেপিএম সূত্রে আরও জানা গেছে, বর্তমানে মিলে ২১৯ জন ভোটার রয়েছে।
নির্বাচনের তারিখ ঘোষনার পর থেকে মিল এলাকা জুড়ে শুরু হয়ে গেছে নির্বাচনী আমেজ। তিনটি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে ধর্না দিচ্ছে ভোট পাওয়ার আশায়।পাশাপাশি মিলের গট এবং শ্রমিকদের উন্নয়নে স্ব-স্ব সংগঠনের নেওয়া বিভিন্ন পদক্ষেপের বাণী শোনাচ্ছে ভোটারদের। অপরদিকে, কেপিএমের জিএম (প্রশাসন) মোঃ আনোয়ার হোসেন বলেন, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠানের সব ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তিনি শ্রমিক সংগঠন গুলোকে আচরন বিধি মেনে চলার অনুরোধ জানান। এব্যাপারে যোগাযোগ করা হলে কেপিএম শ্রমিক-কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক (বর্তমান সিবিএ) আনোয়ার হোসেন বাচ্চু এক প্রশ্নের জবাবে জানান, হিল এলাউন্স,অডিট আপত্তি, বৈষম্যের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। ডিও হওয়ায় শ্রমিকদের প্রমোশনের কাজও চলছে। ইতিমধ্যে আবাসিক এলাকার বাসাগুলির পানি ও গ্যাস লাইন নতুন করে প্রতিস্থাপনের কাজ চলছে। যা গত ৭০ বছরে এই প্রথম। এছাড়া নতুন মিল স্থাপনের কার্যক্রম ইতিমধ্যে শুরু করা হয়েছে। তারই ধারাবাহিকতায় গত ২০ নভেম্বর কেপিএমের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষনে মিলের সাবেক এমডি ফজলুর রহমানসহ কয়েকজন কর্মকর্তা কেপিএম পরিদর্শন করেন বলে তিনি জানান।
কেপিএম এমপ্লয়ীজ ইউনিয়নের(হাতুড়ী প্রতীক) সাধারণ সম্পাদক আনিছুর রহমান বলেন, নির্বাচীত হলে তারা মিলের কাগজ বিক্রি, অডিট আপত্তি ও শ্রমিক,কর্মচারীদের উন্নয়নে কাজ করবেন।
কেপিএম ওয়ার্কাস ইউনিয়নের
(ছাতা প্রতীক) সভাপতি গাজী নাসির উদ্দিন জানান, তারা নির্বাচীত হলে বিভিন্ন
বৈষম্য দূরীকরণ, হিল এলাউন্স, কর্মজীবিদের নিয়মিত বেতনভাতা প্রদানের ব্যবস্থা করন, অডিট আপত্তি নিষ্পত্তি করাসহ সকল পারিবারিক বাসস্থান মেরামতের ব্যবস্থা গ্রহণ করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com