1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
হরিহরদী বাজারের সরকারী জমি ও ব্রাহ্মপুত্র নদ দখল করে নিচ্ছে প্রভাবশালী মহল ইপিজেড থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার “ফতুল্লার বক্তাবলিতে সমাজসেবকদের উদ্যোগে ভাষা দিবস পালিত” সোনারগাঁও সরকারী কলেজের হিসাব কর্মকর্তাকে পিটিয়ে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনির হোসেনের স্মরণে কালীগঞ্জে আলোচনা ও দোয়া সোনারগাঁয়ের বৈদ্যের বাজারে ড্রেজারের পাইপ ভাঙচুর সাংবাদিকের ফার্মেসী ভাঙচুরের প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন রূপগঞ্জকে একটি সুন্দর রূপগঞ্জ হিসেবে গড়ে তুলতে চাই- সেলিম প্রধান সোনারগাঁয়ে বড়াইকান্দি গ্রামের চকে মাদক সেবন ও জুয়া খেলার অভিযোগ এলাকাবাসীর একুশে ভাষা শহীদদের শ্রদ্ধা” আলোর পথে-যুব সাহিত্য ফোরামের উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের পথসভা ও র‌্যালি

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শনিবার, ১ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ ‘প্রবীণ সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার।’বেঁচে থাকলে একদিন প্রবীন হবেন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এব’র ১ অক্টোবর ‘অন্তর্থাতিক প্রবীণ দিবস ২০২২’ পালিত হয়েছ। বিশ্বের প্রতিটি দেশের মতো বাংলাদেশে জাতীয়ভাবে আন্তর্জাতিক প্রবীণ দিবস- ২০২২ পালন করা হচ্ছে। প্রবীণ দিবসের কর্মসূচী হিসেবে সাংবাদিক সমাজত প্রেসক্লাব প্রাঙ্গনে কর্মসূচী গ্রহণ করেছেন। ‘প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদ আয়োজিত সাংবাদিক সমাবেশ ও আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে

প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের
পথসভা ও র‌্যালি করার উদ্যোগ গ্রহণ করেছেন।
এসময় প্রবীণ সাংবাদিকরা বলেন, স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা, দেশের প্রবীণ সমাজের মেধা ও শ্রমের ফলে আজকের এই বাংলাদেশ। দেশের প্রবীণ সমাজের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করছি। প্রবীণদের অধিকার আদায়ে আমরা সোচ্চার। প্রবীন দিসবে সকল প্রবীণদের অধিকার নিশ্চিত করার প্রয়োজনীয়তা অনুভব করছি।

প্রবীণদের জ্ঞান ও মনণে রয়েছে ইতিহাস। বংলাদেশের ইতিহাসে প্রবীন সাংবাদিকদের অনেক ভূমিকা রয়েছে। অভিজ্ঞতা রয়েছে। প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। ৬০ উর্ধে প্রবীণ সাংবাদিকরা এক সময় অত্যন্ত অসহায় হয়ে পড়েন। থাকেনা কোন কর্মস্থল, স্বজন, মূল্যায়ন, থাকে শুধু বন্ধত্বের ভালোবাসা । এ যেন দীর্ঘ দিনের অনুভূতি। জীবনের মহানাট্যশালায় বন্ধুত্বের ভালোবাসায় অভিরাম এক সময় জীবন শূন্য অন্ধকার। পরমুহুর্তে প্রবীণের মানসে ফুটে উঠবে অনেক দূর অতীত।

২০২০ সাদ গঠন করা হয় ‘প্রবন ও কর্মহত সাংবাদিক কল্যাণ পরিষদ। প্রবীন, অসুস্থ ও কর্মহত সাংবাদিকদের কল্যাণকর সংগঠন। দেশের প্রবীণ সাংবাদিকরা এই সংগঠনের ছাড়াতলে আসছেন। সাংবাদিকতা পেশার অবসর বলতে কোন শব্দ নেই। সারা জীবন তিনি সাংবাদিকতা পেশায় নিয়োজিত থাকেন। সংবাদপত্র শিল্পে সরকার বিজ্ঞাপনের মাধ্যমে করে ভর্তুকি নিয়ে থাকেন, কিন্তু প্রবীণ সাংবানিকদের সুযোগ সুবিধা কোথায়? ‘জাতীয় মানবাধিকার কমিশন’ ৫ম কমিনের গবেষণায় প্রকাশিত “প্রবীণ জনগোষ্ঠীর স্বাস্থ্য অধিকার সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করেছে। সিনিয়র সিটিজেন, সিনিয়র সাংবাদিক ও লেখকদের সম্মান করুন, তাঁরা দেশের সম্মানীত ব্যক্তি। তাদের কাছ থেকে জাতি উপকৃত হবে। জাতি গঠনে মানুষের কল্যাণ সাধিত হবে। দেশে সরকারী ও বেসরকারী সব পেশার অবসর ভাতা থাকলেও সাংবাদিকদের জন্য নেই কেন? সেক্ষেত্রে প্রবীণ সাংবাদিক সমাজ বৃদ্ধ বয়সে অর্থ কষ্টে ভোগেন। সাংবাদিক বান্ধব মাননীয় প্রধানন্ত্রী শেখ হাসিনা দেশে বিভিন্ন ভাতা প্রথা চালু রেখেছেন। কিন্তু প্রবীণ ও অসুস্থ সাংবাদিকরা কেন ভাতা প্রাপ্ত হচ্ছে না। অস্বচ্ছল অসহায় প্রবীণ সাংবাদিকদের কল্যাণে দেশের দরকার প্রধানের সুদৃষ্টি কামনা করছি। অগ্রাধিকার ভিত্তিতে প্রবীণ সাংবাদিকদের মাসিক ভাতা প্রদান করতে এগিয়ে আসবেন। এ বিষয়টি বিবেচিত হলে আমাদের মানসিক ভাবে স্বস্তি ও বেঁচে থাকার প্রেরণা জোগাবে।

২৩ সেপ্টেম্বর, শুক্রবার বিকালে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭ তম অধিবেশনে প্রধানমন্ত্রী বাংলায় ভাষণ দেন। যুদ্ধ চাই না, শান্তি চাই, মানবকল্যাণ চাই। মানুষের অর্থনৈতিক উন্নতি চাই, এভাবে তিনি বিশ্ব শাস্তির প্রতি জোর দিয়েছেন। যুদ্ধ সংঘতি বন্ধের ডাক দেন। গত ২৮ সেপ্টেম্বর তার ৭৬ জন্মদিন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব মানবতার নেত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছাও জানান প্রবীণ সাংবাদিকরা। জাতিসংঘের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ‘প্রবীণ বার্তার’ পক্ষ থেকে অভিনন্দন জানাই । একুশে পদকপ্রাপ্ত, ভাষা সৈনিক, বীরমুক্তিযোদ্ধ ও প্রবীণ সাংবাদিক রণেশ মৈত্রের প্রয়ান, তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা এ প্রবীণ সাংবাদিক রনেশ মৈত্রের মৃত্যুতে ও মরহুম সকল প্রবীণ সাংবাদিকদের প্রতি গভীর শোক ও তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
অনুষ্ঠানের আয়োজক
প্রবীণ ও কর্মহত সাংবাদিক কল্যাণ পরিষদে সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম করম আলী ও সাধারণ সম্পাদক সিকদার আবদুস সালাম।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com