1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফ্ল্যাটে গ্যাসের চুলা ব্যবহারে হতে পারে হাঁপানি: গবেষণা বন্দরে দোয়াত কলম প্রতীকে গণসংযোগ করেন কৃষক লীগ নেতা হাজী মাঈনউদ্দিন বন্দরে আওয়ামী লীগ নেতার মা আর নেই রূপগঞ্জে চাঁদাবাজিতে বাঁধা দেওয়ায় মানবাধিকার কর্মীর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট বন্দরে বিয়ে বাড়িতে সন্ত্রাসী হামলায় স্বামী-স্ত্রীসহ আহত-৪ গ্রেপ্তার-১ রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন রোববার থেকে সারা দেশের সব স্কুল-কলেজ খোলা বন্দর উপজেলা নির্বাচনের আর মাত্র ৫ দিন বাকি রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ তীব্র দাবদাহে রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন

ভূমিদস্যু আল-জয়নালের বিরুদ্ধে দুদকের অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

ভূমিদস্যু আল জয়নাল অসৎ উপায়ে আজ কোটি কোটি টাকার মালিক, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ, রাজউকের অনুমতি ব্যতীত রয়েছে একাধিক বহুতল ভবন ও মার্কেট, অবৈধ পন্থায় দলিল লেখক ও সাব-রেজিস্ট্রারের সহযোগিতায় সরকারি জায়গা জমি দখল, ক্রয় – বিক্রয়সহ রয়েছে তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ।

সাব রেজিস্টার এর সহযোগিতায় ভুয়া দলিল বানিয়ে সরকারি সম্পত্তির উপর বিশাল স্থাপনা তৈরি করে তার অবৈধ শক্তি কতটা মজবুত তারই প্রমাণ দিলেন ভুমিদস্যু আল-জয়নাল। তথ্যসূত্র উঠে আসে গত ২৬/০১/২০২৩ ইং তারিখে আল জয়নালের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে একটি অভিযোগ দাখিল হয়। অভিযোগে বলা হয় আল জয়নালের কারণে শত শত মানুষ আজ নিঃস্ব।

তার লোভ-লালসার কালো হাত থেকে বাদ যায়নি সরকারি সম্পত্তিও। ভুয়া মালিক সাজিয়ে সরকারি সম্পত্তি হস্তান্তর করা সহ নির্বিঘ্নে বিভিন্ন অন্যায় এবং অপরাধ করে যাচ্ছে এই আল জয়নাল। ঢাকা জেলা অন্তর্গত ডেমরা থানাধীন ডগার মৌজা সাইনবোর্ড মোড়ে সিএস ১৬৬১ ও ১৬৬৩ দাগে, দলিল লেখক ও সাবরেজিস্ট্রারের সহযোগিতায় তার নিজ নামে দুটি ভুয়া দলিল করে জায়গাটি দখল নেয়। উক্ত দাগের সমস্ত সম্পত্তি পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের অধিগ্রহণকৃত সম্পত্তি। দলিল নম্বর যথাক্রমে ১৮৬০, তারিখ ১০/০২/১০ সাব রেজিস্ট্রার মিশন চাকমা, অফিস ডেমরা, দলিল নম্বর ১০৪৮৭ তারিখ ১৬/১০/১৬ ইং সাব রেজিস্ট্রার আনিসুল ইসলাম, অফিস ডেমরা। জানা যায় উক্ত দাগের উপর আল জয়নাল অবৈধভাবে বিশাল স্থাপনা তৈরি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন । এ বিষয়ে অনুসন্ধান করতে পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগে যোগাযোগ করলে দায়িত্ব প্রাপ্ত সার্ভেয়ারগন বলেন, দাগ দুটি পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের অধিগ্রহণকৃত সম্পত্তি। উক্ত সম্পত্তি যেহেতু সরকারের, বিধায় এই সম্পত্তি ক্রয় বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ। এবং এই দাগ দুটির উপর কোনো স্থাপনা তৈরি করা আইনানুগ ভাবে সম্পূর্ণ অবৈধ ও দণ্ডনীয়।

সার্ভেয়ারগন আরো বলেন, “আপনারা জানেন সরকার ইতোমধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদের যথেষ্ট পদক্ষেপ নিচ্ছে এবং এই জায়গাগুলিকে অবৈধ দখলমুক্ত করা হবে”। উক্ত বিষয়ে নিবন্ধন অধিদপ্তর কর্তৃক ঢাকা বিভাগ সাব রেজিস্ট্রার অফিস সমুহের দায়িত্বে থাকা আই আর ও বলেন, “সরকারি সম্পত্তি বা অধিগ্রহণকৃত সম্পত্তি জনসাধারণের দ্বারা জাল বা ভূয়া দলিল করে ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষেধ”, এমন কী এটা শাস্তিযোগ্য অপরাধও বটে। আবেদনে আরো উঠে আসে, অন্ধ বধির লোকদের জায়গা থেকে শুরু করে, ব্যাংক-বীমা প্রতিষ্ঠান, ট্রাক স্ট্যান্ড দখলসহ রয়েছে
তার বিরুদ্ধে একাধিক অভিযোগ। ভূমিদস্যু আল জয়নাল ঢাকা জেলা অন্তর্গত ডেমরা থানাধীন ডগার মৌজার সিএস ১৬৬৪ দাগের জমি জবর দখল করার জন্য মরিয়া হয়ে উঠেন।
উক্ত বিষয়ে জমির মালিক গনের পক্ষে নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আল জয়নাল তার গুন্ডা বাহিনী নিয়ে বিভিন্নভাবে চেষ্টা করে ব্যর্থ হলে, পুলিশসহ বিভিন্ন অফিসে তাদের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট দলিল ও কাগজপত্র জমা দিয়ে দীর্ঘদিন ধরে জমির মালিকগনদের হয়রানি করে যাচ্ছে ।

কিন্তু যে সকল প্রতিষ্ঠানে জয়নাল আবেদন করেছে সব জায়গাতে সে মিথ্যে বানোয়াট ভিত্তিহীন কাগজপত্র উপস্থাপন করার কারণে জালিয়াত প্রমাণিত হয়েছেন। দুদক আবেদনে আরো জানা যায়, চাষাড়া মোড় নারায়ণগঞ্জে রয়েছে আল-জয়নাল শপিং কমপ্লেক্স নামে বিশাল মার্কেট, টানবাজার নারায়ণগঞ্জে রয়েছে বহুতল ভবন, জয়নাল প্লাজাসহ একাধিক ভবনের মালিক এই ভূমিদস্যু আল জয়নাল। সম্পূর্ণ অবৈধভাবে তৈরি এই ভবন গুলি থেকে বিপুল পরিমাণ অর্থ আয় করেন তিনি। তার ভবনগুলির মধ্যে কোনটির রাজউকের কোন অনুমোদন নেই আবার কোনটির রাজউকের নকশাবহির্ভূ বলে আবেদনে উঠে আসে। এছাড়া তার স্ত্রীদয়, সন্তানসহ তার নিজ নামে রয়েছে একাধিক বাড়ি ও সম্পত্তি।

আল জয়নালের রয়েছে বিলাসবহুল পাঁচ থেকে সাতটি গাড়ি। রয়েছে রাজনৈতিক পরিচয়, জানা যায় জাতীয় পার্টির একজন বড় মাপের নেতা ও অর্থ যোগানদাতা তিনি। নারায়ণগঞ্জের স্থানীয় পত্রিকা গুলোতে বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে হত্যা গুম, নির্যাতন,ব্যাংক বীমা প্রতিষ্ঠানের জায়গা দখল, ট্রাক মালিক সমিতির জায়গা দখল,এমনকি অন্ধ ও বধির দের জমি দখল সহ বিভিন্ন অভিযোগের বিষয়ে বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে আল জয়নালের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি, একাধিক ফোন দিলেও তিনি ফোন ধরেননি। পরবর্তীতে তাকে একটি ক্ষুদ্র বার্তা পাঠালে তারও উত্তর মেলেনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com