1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনে কেউ প্রভাব খাটালে ফৌজদারী অপরাধে মামলা হবে : ডিসি, গাজীপুর মালিবাগ কেরামতিয়া স্কুল কমিটির নির্বাচনে ব্যবসায়ী সাদেক আলীর প্যানেল জয়ী বন্দরে বিভিন্ন ওয়ারেন্টে পিতা-পুত্রসহ গ্রেপ্তার-৪  ফ্ল্যাটে গ্যাসের চুলা ব্যবহারে হতে পারে হাঁপানি: গবেষণা বন্দরে দোয়াত কলম প্রতীকে গণসংযোগ করেন কৃষক লীগ নেতা হাজী মাঈনউদ্দিন বন্দরে আওয়ামী লীগ নেতার মা আর নেই রূপগঞ্জে চাঁদাবাজিতে বাঁধা দেওয়ায় মানবাধিকার কর্মীর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট বন্দরে বিয়ে বাড়িতে সন্ত্রাসী হামলায় স্বামী-স্ত্রীসহ আহত-৪ গ্রেপ্তার-১ রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন রোববার থেকে সারা দেশের সব স্কুল-কলেজ খোলা

পণ্যের বাজার বহুমুখীকরণ করতে হবে- বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ মোঃআবু কাওছার মিঠু

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, পণ্য ও পণ্যের বাজার বহুমুখীকরণ করতে হবে। প্রতিযোগিতাপূর্ণ ও পরিবর্তনশীল বিশ্ব বাজারে দেশের পণ্য-সামগ্রী বাজারজাতকরণ, আন্তর্জাতিক ক্রেতাদের চাহিদা অনুযায়ী পণ্যের গুণগত মানোন্নয়ন করতে হবে। টেকসই উন্নয়নের উপায় অন্বেষণ, নতুন নতুন পণ্য উদ্ভোবন করতে হবে। আমদানিকারকদের নিকট সময়মত পণ্য উপস্থাপন ও বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ়করণ করতে হবে। বৈদেশিক মুদ্রা আহরণ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। গতকাল ২২ নভেম্বর মঙ্গলবার বিকেলে পূর্বাচলের বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ একজিবিশন সেন্টারে রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে আয়োজিত জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-১৯ বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
ট্রফি বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সভাপতি মোঃ জসীম উদ্দিন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছালাউদ্দিন ভুঁইয়া প্রমুখ।
পরে ৭১টি প্রতিষ্ঠানের মধ্যে ১ভরি করে ২৯টি স্বর্ণপদক, ২৪টি রৌপ্য ও ১৮ টি ব্রোঞ্জ ট্রফি প্রদান করা হয়। তবে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফিতে ২ভরি ওজনের স্বর্ণপদক দেওয়া হয়। রপ্তানি আয়গত প্রবৃদ্ধি, নতুন পণ্যের সংযোজন, নতুন বাজারে প্রবেশ, কমপ্লায়েন্স প্রতিপালনের মূল্যায়নের ভিত্তিতে ট্রফি প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com