1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আহত রুহুল আমিনকে অর্থ সহায়তা  শিক্ষার মান উন্নত ও বিদ্যালয়ের সাবিক উন্নয়নের মত বিনিময় সভা অনুষ্ঠিত উত্তর পতেঙ্গায় পাইওনিয়ার পাবলিক স্কুলে ঈদে মিলাদুন্নবী (সাঃ)’এর’মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত যৌথ বাহিনীর অভিযানে আকমল আলী রোডস্থ ভাড়াবাসা থেকে অবৈধ রামদা উদ্ধার “ইয়োগা চর্চাকে বিশ্বব্যাপী সমাদৃত করতে চান শারমিন ফারুকী” রূপগঞ্জে মামলা তুলে নিতে আসামীদের হুমকি নিরাপত্তাহীনতায় পরিবার আনজুমান ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ মহসিন আর নেই রূপগঞ্জে সরকারি শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন দেশ বরেণ্য সাংবাদিক রুহুল আমিন গাজীর মৃত্যুতে বিবিসি প্রেস ও মেঘলা টিভির পরিবারের গভীর শোক ও সমবেদনা প্রকাশ চট্টগ্রামে শাহ আজিজ ৩য় বিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন কল্লোল সংঘ গ্রীণ,রানার্স আপ আলোর ঠিকানা

গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু লড়াই করেছেন : খোকা

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শনিবার, ২০ আগস্ট, ২০২২

জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর কর্মময় সংগ্রামী জীবনে গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় লড়াই করেছেন। ক্ষুধা ও দারিদ্রের বিরুদ্ধে সংগ্রাম করেছেন আজীবন। দুর্নীতি, দুঃশাসন আর জুলুম-নির্যাতনের বিরুদ্ধে আপোষহীন লড়াই করতে গিয়ে অনেক ত্যাগ শিকার করেছেন।

শনিবার বিকেলে সোনারগাঁও মোগরাপাড়ায় উপজেলা যুব সংহতির উদ্যাগ্যে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খোকা বলেন, আমাদের জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম। তিনি ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক, বাঙালি জাতির স্বপ্নের রূপকার। তাঁর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা। তাঁরই নেতৃত্বে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে স্বাধীন হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি।

তিনি বলেন, ৭৫’এ স্ব-পরিবারে হত্যার পর মুক্তিযোদ্ধারা নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিতে ভয় পেতো। পল্লীবন্ধু এরশাদই রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে গেছেন। তিনিই প্রথম রাষ্ট্রপতি হিসেবে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীনতা ও উন্নয়ন জনগণের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার জন্য উপজেলা পদ্ধতি চালু করেছিলেন। ঘুমন্ত উন্নয়নকে জাগ্রত করেছিলেন।

জাপার এই নেতা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশেষ কোনো দলের নেতা নয়, সমগ্র জাতির নেতা। কিন্তু কোন কোন দল বঙ্গবন্ধুকে নিজস্ব সম্পত্তি মনে করে ব্র্যাকেটবন্দী করার অপচেষ্টা করে। বঙ্গবন্ধুকে ব্র্যাকেটবন্দী করা হলে তা হবে পুরো বাঙ্গালী জাতির জন্য কলঙ্কজনক।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার ইচ্ছা ও বাসনা ছিল। তাই সরকারের প্রতি উদাত্ত আহবানদ্রব্যমূল্য উর্ধগতি কমিয়ে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। আমরা এই দেশে হানাহানি-মারামারি হত্যাযজ্ঞ চাইনা। আমরা এ দেশকে সুখী সমৃদ্ধিশালী একটি রাষ্ট্র হিসেবে দেখতে চাই।

এ সময় কাজী নাজমুল ইসলাম লিটুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব নাইম ইকবাল, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা জাতীয় যুবসংহতির আহবায়ক বাবু রিপন ভাওয়াল, নারায়নগঞ্জ জেলা জাতীয় যুব সংহতির সদস্য সচিব ও ধামঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কামাল হোসেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবু ও জাবেদ রায়হান, মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ ভুইয়া জয়, জেলা সদস্য মোঃ মোক্তার হোসেন, ওমর ফারুক টিটু, আলমগীর কবির মেম্বার, হারুন রশীদ মেম্বার, মামুন মেম্বার, মুজিবুর রহমান মেম্বার, মহানগর যুব সংহতির আহবায়ক মোঃ শরীফ হোসেন শাহ, মাঈনুল ইসলাম মামুন, মোঃ মোফাজ্জল হোসেন সুমন, মানিক মিয়া মেম্বার, আলহাজ্ব সিরাজুল ইসলাম চেয়ারম্যান, এজাজ মিয়া মেম্বার, মোঃ সাকিল আহম্মেদ, ওহীদুজ্জামান ওহীদ, কবির মোল্লা, আশরাফুল হক, মোঃ আরিফুর রহমান, মোঃ সোহেল ভুইয়া, মোঃ সিকান্দার আলী মাষ্টার, রুহুল আমিন মেম্বার, আব্দুর রউফ সবুজ, সোহেল মুন্সি, আলআমিন, মোঃ রাশেদ, জাহাঙ্গীর আলম, মোঃ মতিউর রহমান, মোঃ রাকিবুল ইসলাম, মোঃ শাহ আলম, ইমরান হোসেন অপু, মোঃ সালমান মিয়া, আবু সুফিয়ান সোহাগ, শফিকুল ইসলাম রাজিব, মোঃ কাউসার, মোঃ সাইদুল হক, শাহ আলম মিয়া, আশরাফুল হক, সাইফুল ইসলাম, মনির হোসেন, আব্দুল লতিফ, মোঃ সুমন মিয়া, মিলন মিয়া, নাসির মেম্বার, সহ শত শত নেতাকর্মী।

অনুষ্ঠানে জাতীয় যুব সংহতি সোনারগাঁ উপজেলার আহবায়ক হিসেবে মনোনিত করা হয় কাজী নাজমুল ইসলাম লিটুকে ও সদস্য সচিব করা হয় সিকান্দার আলী মাষ্টার’কে।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com