1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প- ঔষধ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত “চট্টগ্রামে বিশ্ব হার্ট দিবস পালিত” হৃদরোগ প্রতিরোধের সর্বোত্তম উপায় হলো সুশৃঙ্খল জীবনযাপন না’গঞ্জে বকেয়া বেতনের দাবীতে ক্রোণী এ্যাপারেলস্ ও অবন্তী’র শ্রমিকদের মানববন্ধন  পতেঙ্গায় জ্বালানি তেল খালাসের সময় বিস্ফোরণে ২ জনের মরদেহ উদ্ধার: নিহত একজন ক্যাপ্টেন সৌরভ চট্টগ্রামে বাংলাদেশী গার্মেন্টস ট্রেড ইউনিয়ন ফেডারেশন চট্টগ্রাম জেলা কমিটির‌ নব নির্বাচিতদের পরিচিতি ও মতবিনিময় সভা সম্পন্ন চট্টগ্রামে পুলিশের আইজিপি  মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আহত রুহুল আমিনকে অর্থ সহায়তা  শিক্ষার মান উন্নত ও বিদ্যালয়ের সাবিক উন্নয়নের মত বিনিময় সভা অনুষ্ঠিত উত্তর পতেঙ্গায় পাইওনিয়ার পাবলিক স্কুলে ঈদে মিলাদুন্নবী (সাঃ)’এর’মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত যৌথ বাহিনীর অভিযানে আকমল আলী রোডস্থ ভাড়াবাসা থেকে অবৈধ রামদা উদ্ধার

না’গঞ্জে বকেয়া বেতনের দাবীতে ক্রোণী এ্যাপারেলস্ ও অবন্তী’র শ্রমিকদের মানববন্ধন 

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

বিশেষ প্রতিবেদক

বকেয়া বেতনের দাবীতে নারায়ণগঞ্জের ফতুল্লা শিল্পাঞ্চলের ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর শ্রমিক-কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছেন।

সোমবার ৩০ সেপ্টেম্বর বিকাল ৩ টার দিকে নাারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড’র শ্রমিক মো. ফারুক আহমেদ এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে শ্রমিকদের স্বার্থে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম গোলক।
শ্রমিক জাগরণ মঞ্চ কেন্দ্রীয় সভানেত্রী জিয়াসমিন আক্তারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন , অবন্তী কালার লিমিটেড এর শ্রমিক নেতা মো. শাহীন আলম, মো. আনোয়ার, ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড নেতা মো. সবুজ, নারী নেত্রী পপি, আইরিন, সীমা, শামীমা, আমেনা, রোকসানা প্রমুখ।
বক্তব্যে জাহাঙ্গীর আলম গোলক বলেন, বে-আইনি অবৈধ লে অফ বাতিল সহ সকল শ্রমিক কর্মচারীদের পাওনা বেতন ভাতা পরিশোধ না করা হলে শুধু নারায়ণগঞ্জ নয়, সারা দেশে সকল পোশাক শ্রমিকদের নিয়ে বৃহৎ আন্দোলনে নামতে বাধ্য হবে ক্রোণী এ্যাপারেলস্ ও অবন্তী’র শ্রমিক নেতৃবৃন্দ। আগামী ৪৮ ঘন্টার মধ্যে কোম্পানির মালিক আসলাম সানিকে গ্রেফতার করে সুষ্ঠু সমাধান করতে পুলিশ প্রশাসনকে আহবান জানানো হয় মানববন্ধন কর্মসূচি থেকে।
তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লার ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর প্রায় ৫ হাজার শ্রমিক কর্মচারীদের বিনা নোটিশে কোন কারণ ছাড়া বিগত ১ বছর পূর্ব হতে ধাপে ধাপে চাকরিচ্যুত করা হয়েছে। চাকরিচ্যুত করা শ্রমিকরা
ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর মালিকের কাছে কেউ ৯ মাস, কেহ ৭ মাসের আর অধিকাংশ শ্রমিক ৫ মাসের করে বকেয়া বেতন পাবে। শ্রমিকের ঘাম ঝরানো পরিশ্রমের বিনিময়ের বেতনের টাকা আজ দিচ্ছে না কুখ্যাত মালিক আসলাম সানি। মালিক পক্ষ শ্রমিকদের কথা বিবেচনা না করে উল্টো বিভিন্ন দালাল কর্তৃক হুমকি ধমকিসহ বকেয়া বেতন দিতে  তালবাহানা করছে।
তিনি বলেন, বেআইনি অবৈধ লে অফ বাতিল সহ সকল শ্রমিক কর্মচারীদের পাওনা বেতন ভাতা পরিশোধ করতে কেন এবং কোন কারনে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং বিকেএমইএ’র সভাপতি গড়িমসি করছে তা সাধারণ শ্রমিক কর্মচারীদের বোধগম্য নয়। বার বার শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের তারিখ পরিবর্তন করা নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের জন্য খুবই লজ্জাজনক। অনতিবিলম্বে ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর সকল চাকুরিচ্যুত শ্রমিকদের তাদের ন্যায্য বকেয়া বেতন পরিশোধ করতে হবে। দেশের প্রচলিত শ্রম আইনের ধারা অনুসারে সকল শ্রমিকদের দ্রুত তাদের পাওনা বেতন পরিশোধ করা না হলে মালিকের শাস্তির ব্যবস্থা ও গ্রেফতার করতে হবে। শ্রমিকদের বকেয়া বেতনের দাবীতে প্রধান উপদেষ্টা দপ্তর, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক, কল কারখানা অধিদপ্তরের পরিচালক  বিকেএমইএ এর সভাপতি মো. হাতেম সাহেবসহ একাধিক সরকারি দপ্তর ও আইন শৃঙ্খলা রক্ষা কারী সংস্থাকে স্বারকলিপি দিয়েও কোন প্রতিকার না পেয়ে আজ শান্তিপূর্ণ কর্মসূচি মানববন্ধন ও  বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আমাদের ন্যায্য দাবী বকেয়া বেতন পরিশোধ করার আহবান জানাই মালিক কর্তৃপক্ষকে। কিন্তু অনতিবিলম্বে বকেয়া বেতনের পরিশোধ না করা হলে সাধারণ শ্রমিক কর্মচারী বৃন্দ কঠোর আন্দোলন কর্মসুচিতে নামতে বাধ্য হবে হুশিয়ারি করেন তিনি।
এ বিষয়ে ক্রোণী এ্যাপারেলস্ লিমিটেড ও অবন্তী কালার লিমিটেড এর চাকুরিচ্যুত শ্রমিকরা নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মাহমুদুল হক এবং বিকেএমইএ এর সভাপতি মো. হাতেম সাহেব’র জরুরী হস্তক্ষেপ কামনা করেন মানববন্ধনে বক্তব্য প্রদান করে ।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com