1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ তীব্র দাবদাহে রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন রাফাহে ইসরায়েলের হামলা যুক্তরাষ্ট্রই পারে বন্ধ করতে : আব্বাস মালিতে রুটি-দুধের চেয়ে দাম বেশি বরফের আজ রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রামে পরিবহন ধর্মঘট চলছে রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত, কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক চিকিৎসা গরিব সাধারণ মানুষের জন্য বিশাল সুযোগ : চট্রগ্রামে শ্রম প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন দরিদ্রদের ভাতা বৃদ্ধির পরামর্শ দিল আইএমএফ নামছে স্তর, দুষ্প্রাপ্য হচ্ছে পানি

হামেশা গ্রুপের কান্ড !কৃষি জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ইউএনও বরাবর অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে আইন অমান্য করে অবাধে ফসলি জমির মাটি কেটে ও ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করে নেওয়া হচ্ছে হামেশা গ্রুপে। এতে কমে যাচ্ছে এলাকার ফসলি জমির পরিমাণ। আবার মাটি পরিবহনে ব্যবহার করা হচ্ছে স্থানীয় ইউনিয়ন ও গ্রামীণ সড়ক। ফলে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তাগুলোও । এতে রাস্তায় গাড়ি চলাচলে সমস্যাসহ এলাকা ধুলা-বালিতে একাকার হয়ে যাচ্ছে।
মানুষের মধ্যে অ্যাজমা,শ্বাসকষ্টজনিতসহ বিভিন্ন রোগ দেখা দিচ্ছে।

ভুক্তভোগী কৃষকেরা জানান, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চর কামালদী এলাকায় আইন অমান্য করে অবাধে ফসলি জমির মাটি কেটে ও বালু উত্তোলন করছে প্রভাবশালী হামেশা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো: আশাদ। দীর্ঘদিন ধরে ফসলি জমির মাটি কেটে কোম্পানিতে নিচ্ছে। প্রভাবশালী ঐ মহলটির হুমকির মুখে কেউ মুখ খুলতে বা বাধা দিতে পারছে না। এলাকায় এভাবে ফসলি জমি থেকে মাটি কাটা হলেও এর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না স্থানীয় প্রশাসনকে ।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, জমির মাটি ‘ভেকু ’ দিয়ে এমন খাড়াভাবে কাটা হয়েছে এবং ড্রেজার বসিয়ে কাটা হচ্ছে যাতে অল্প কয়েক দিনের মধ্যে পার্শ্ববতী জমির মাটি ভেঙে পড়ে। তখন পার্শ্ববর্তী ঐ জমি আর ফসল ফলানোর উপযোগী থাকে না। তখন পার্শ্ববর্তী জমির মালিককে দালালের মাধ্যমে তাদের জমি কম মুল্যে বিক্রি করতে বাধ্য করা হবে।

এ বিষয়ে জমির মালিক মোহাম্মদ ইউনুস আলী মাস্টারসহ কয়েকজন মিলে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর। এছারাও অনুলিপি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, সোনারগাঁ সহকারী কমিশনার ভূমি ও সোনারগাঁ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর।

লিখিত অভিযোগ-দায়েরের পরও এসব মাটি কাটার কাজ চললেও কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি স্থানীয় প্রশাসন। এতে করে হুমকির মুখে পড়েছে উপজেলার অধিকাংশ ফসলি জমি, বিপর্যস্ত হচ্ছে রাস্তাঘাট, বিপন্ন হচ্ছে জনজীবন। এই অবৈধ বালু উত্তোলন বন্ধের প্রয়োজনী ব্যবস্থা গ্রহনে ও কৃষিজমি রক্ষার্থে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ বিষয়ে কথা বলতে চাইলে হামেশা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আসাদ বলেন,আপনাদের যা ইচ্ছে তা লিখে দেন, এই বিষয় নিয়ে আমাকে আর ফোন করবেন না বলে লাইনটি কেটে দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আফরোজা সুলতানা জানান, কৃষি জমির মাটি কাটার ফলে পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি ফসলি জমির উর্বরা শক্তি আশঙ্কাজনকভাবে হ্রাস পায়। এ অবস্থা চলতে থাকলে ফসলি জমিগুলো ভবিষ্যতে বন্ধ্যা জমিতে পরিণত হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ জানান অভিযোগ পেয়েছি তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com