1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামে পুলিশের আইজিপি  মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আহত রুহুল আমিনকে অর্থ সহায়তা  শিক্ষার মান উন্নত ও বিদ্যালয়ের সাবিক উন্নয়নের মত বিনিময় সভা অনুষ্ঠিত উত্তর পতেঙ্গায় পাইওনিয়ার পাবলিক স্কুলে ঈদে মিলাদুন্নবী (সাঃ)’এর’মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত যৌথ বাহিনীর অভিযানে আকমল আলী রোডস্থ ভাড়াবাসা থেকে অবৈধ রামদা উদ্ধার “ইয়োগা চর্চাকে বিশ্বব্যাপী সমাদৃত করতে চান শারমিন ফারুকী” রূপগঞ্জে মামলা তুলে নিতে আসামীদের হুমকি নিরাপত্তাহীনতায় পরিবার আনজুমান ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ মহসিন আর নেই রূপগঞ্জে সরকারি শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন দেশ বরেণ্য সাংবাদিক রুহুল আমিন গাজীর মৃত্যুতে বিবিসি প্রেস ও মেঘলা টিভির পরিবারের গভীর শোক ও সমবেদনা প্রকাশ

সোনারগাঁয়ে সামসু চেয়ারম্যানের যোগসাজশে প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়ম

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
সোনারগাঁ প্রতিনিধি: নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলায় একটি প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে,উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ২৫ নং বিষ্ণাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে সরকারি নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্থানীয় চেয়ারম্যানের যোগসাজশে ও উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলে দূর্নীতি,অনিয়ম ও  স্বজনপ্রীতির মাধ্যমে এ কমিটি গঠন করেন। এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় চেয়ারম্যান সামসুল আলম এর ঢাকায় বসবাসরত ভাগনীর সন্তানকে বিদ্যালয়ের শিক্ষার্থী বানিয়ে অন্যান্য অভিভাবকদের না জানিয়ে নিতান্তই কৌশলে পকেট কমিটি গঠন করেন।তারা জানান, চেয়ারম্যান সামসুল আলম তার ক্ষমতাকে কাজে লাগিয়ে মূলত লুটপাটের জন্যই তার ভাগনী মিতু আক্তারকে বিদ্যালয়ের সভাপতি বানিয়েছেন। ফলে এলাকাবাসী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জানান, আমি এই এলাকার একজন নির্বাচিত ইউপি সদস্য হলেও চেয়ারম্যান সামসুল আলম এমনকি প্রধান শিক্ষক খোরশেদ আলমও আমাকে এ কমিটি গঠনের বিষয়ে কিছু জানায়নি। বিষ্ণাদী গ্রামের স্থায়ী বাসিন্দা ও অত্র বিদ্যালয়ের অভিভাবক কামাল হোসেন জানান, সরকারি বিধি লঙ্ঘন করে এ কমিটি গঠন করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম কমিটি গঠনের বিষয়ে কোন অভিভাবকে না জানিয়ে চেয়ারম্যান এর যোগসাজশে এ কমিটি গঠন করেন। এ বিষয়ে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমকে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি। এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দৌলতয়ুর রহমান জানান, প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে ইউনিয়ন চেয়ারম্যান কোন এখতিয়ার রাখেন না। তিনি আরও জানান, অভিযোগকৃত বিদ্যালয়ের কমিটি গঠনের বিষয়ে কিছুই জানেন না। তবে তিনি পুরো বিষয়টিকে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com