1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
সন্ত্রাস, চাঁদাবাজি, দখলদার ও নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেয়া হবেনা —–আজহারুল ইসলাম মান্নান সন্ত্রাস, মাদক, লুটপাট ও দখলদারদের বিরুদ্ধে রূপগঞ্জে ছাত্রদলের প্রতিবাদ মিছিল ও পথসভা  নতুন সভাপতি জেলা ক্রীড়া সংস্থা পরিদর্শনে: দ্রুত এডহক কমিটি গঠন করে খেলাধুলা শুরুর আশ্বাস নবী করীম (সাঃ) ছিলেন মানবতার মুক্তির দূত এর শান্তি- কল্যাণের প্রদর্শক প্রধান অতিথি বিএনপি সভাপতি আলহাজ্ব মোঃ আজহারুল ইসলাম মান্নান সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক দলের জামপুর ইউনিয়ন কার্যালয় উদ্বোধন অভিনয়ে জনপ্রিয়তা বাড়ছে অভিনেতা শফিকুল ইসলামের সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি বাংলাদেশ ন্যাপের ঈদে মিলাদুন্নবী (সা:) শুভেচ্ছা বার্তা শেখ হাসিনার ক্ষমতায় পাওয়া পূর্বাচলের সকল প্লটের বরাদ্দ বাতিলের দাবিতে বিক্ষোভ -মানববন্ধন  ইপিজেডে ডলফিন ভিউ প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের উপর সন্ত্রাসীদের হামলা, কোটি টাকা চাঁদা দাবি-প্রাণনাশের হুমকি

সোনারগাঁয়ে ঝলকের উদ্যোগে হাসিনা: এ ডটার্স টেল চলচ্চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

মোঃ মীমরাজ হোসেন,

প্রতিনিধিঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি জীবনের অজানা-অদেখা গল্প নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটার’স টেল’ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দু’দিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।
শুক্রবার নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে  চলচ্চিত্র হিসেবে দেখানো হয় ‘হাসিনা: এ ডটার’স টেল’।
সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সন্তান উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেড-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের আয়োজনে দুই দিনের চলচ্চিত্র দেখানো হচ্ছে।
৬ অক্টোবর আজ শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল পর্যন্ত ও আগামীকাল ৭ অক্টোবর শনিবার ১০ টাকা ৩০ মিনিট থেকে বিকেল পর্যন্ত দেখানো হবে।
১৯৫২ সালে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় আসা থেকে শুরু করে শেখ হাসিনার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে।
১৯৭৫ সালের ১৫ অগাস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকা অবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এরপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরা, দিক হারানো আওয়ামী লীগের হাল ধরে দলকে আবার কক্ষপথে ফেরানো, স্বৈরাচারবিরোধী আন্দোলন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রিত্ব- সব বিষয়ই প্রামাণ্যচিত্রে তুলে এনেছেন নির্মাতা।

শেখ হাসিনাকে নিয়ে নির্মিত এই প্রামাণ্যচিত্রে খুব স্বাভাবিকভাবেই উঠে এসেছে বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার সম্পর্ক, তার সংস্পর্শে বেড়ে ওঠা, বাবার রাজনৈতিক আদর্শের প্রতি তার অবিচল আস্থা ও বিশ্বাসের বিষয়টি।

পিপলু খান নির্মিত প্রামাণ্যচিত্রটি এরই মধ্যে দেশে-বিদেশে বিভিন্ন জায়গায় প্রদর্শিত হয়ে প্রশংসা কুড়িয়েছে।
সিআরআইর ব্যানারে নির্মিত প্রামাণ্যচিত্রটির প্রযোজক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সিআরআইর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ও সিআরআইর ট্রাস্টি নসরুল হামিদ।
প্রামাণ্যচিত্রটির সঙ্গীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র, সিনেমাটোগ্রাফিতে সাদিক আহমেদ, সম্পাদনা করেছেন নবনীতা সেন।

 

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com