1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিনিয়র সচিব পদে নিয়োগ পেয়েছেন সোনারগাঁয়ের কৃতি সন্তান জোবায়ের সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রি করায় এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে হামলা সংযোগ বৈধ করার দাবিতে মহাসড়ক অবরোধ আহত-৫ যৌথবাহিনীর উদ্যোগে আন্দোলন- অবরোধ নিরসনে কাঁচপুর বিসিক শিল্পনগরীতে মালিক- শ্রমিকের মতবিনিময় সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে সন্ত্রাসী হামলা বাড়ী ঘর ভাংচুর পরিবারের লোকজন জিম্মি লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রাল জুবিলীর দুই টাকায় স্কুলে সিলিং ফ‍্যান ও শিক্ষা সামগ্রী বিতরণ হালিশহর ফুটবল একাডেমিতে নবাগত সদস্য কে বরণ রূপগঞ্জের কায়েতপাড়া ইউপি সাবেক চেয়ারম্যান গ্রেফতার সোনারগাঁয়ে শত্রুতার জেরে বাড়িঘরে হামলা ও গাছ কর্তনের অভিযোগ বন্দরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় কিশোর সোহান নিহত

সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রি করায় এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর কবরস্থানের জমি ডিজিটাল রেসিডেন্স একটি আবাসন কোম্পানি কাছে জাল দলিলের মাধ্যমে বিক্রি করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (১৭ অক্টোবর ) বিকেলে লাধুর চর টিটি বাড়ি এলাকায় কয়েকটি গ্রামের দুই শতাধিক নারী পুরুষ একত্রিত হয়ে এ মানববন্ধন ও বিক্ষোভ করে। মানববন্ধনে বক্তব্য রাখেন, মহজপুর শাহী জামে মসজিদের খতিব মুফতি আবু বক্কর কাসেমী, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য জহিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড সদস্য সেলিম মিয়া, হাজী মোস্তফা মিয়া প্রমুখ। মানববন্ধন শেষে ওই এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলে বিভিন্ন ¯েøগান দেন বিক্ষোভকারীরা।
মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াগাঁও ইউনিয়নের কয়েকটি গ্রামের লাধুরচর কবরস্থান। এ কবরস্থানের ৪৬ শতাংশ জমি স্থানীয় ভূমিদস্যু দেলোয়ার হোসেন, নয়ন বাবু, জামপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড সদস্য ইমতিয়াজ আহম্মেদ নীরব ও শাহজাহানসহ তাদের লোকজন জাল দলিল তৈরি করে একটি কোম্পানির কাছে বিক্রি করে দেন। স্থানীয়দের দাবি, দীর্ঘ ধরে একটি কোম্পানির পক্ষ নিয়ে কবরস্থানের জমি দখল করার পায়তারা করছেন। এছাড়াও ওই এলাকার নিরীহ কৃষকের জমি জোরপূর্বক বিক্রিতে বাধ্য করেন ওই চক্র। দ্রæত এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে ভূমিদস্যুদের আইনের আওতায় এনে বিচারের দাবি করেন।
ডিজিটাল রেসিডেন্স কোম্পানির অভিযুক্ত ম্যানেজার জিল্লুর রহমান বলেন, কবরস্থানের কোন জমি তারা ক্রয় করেননি। এ ঘটনা সম্পর্কেও তাদের জানা নেই। দীর্ঘদিন ধরে ওই এলাকায় জমি ক্রয় করা বন্ধ রয়েছে।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com