1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
সিএমপি ইপিজেড থানার অভিযানে সিআর সাজা পরোয়ানাভুক্ত আসামী মঞ্জুর আলম,গ্রেফতার বন্দরে জাল দেয়ায় চেয়ারম্যান প্রার্থীর এজেন্টকে ৬ মাসের জেল রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সেলিম প্রধানের প্রার্থীতার বৈধতার আদেশ স্থায়ীভাবে স্থগিত নির্বাচনে কেউ প্রভাব খাটালে ফৌজদারী অপরাধে মামলা হবে : ডিসি, গাজীপুর মালিবাগ কেরামতিয়া স্কুল কমিটির নির্বাচনে ব্যবসায়ী সাদেক আলীর প্যানেল জয়ী বন্দরে বিভিন্ন ওয়ারেন্টে পিতা-পুত্রসহ গ্রেপ্তার-৪  ফ্ল্যাটে গ্যাসের চুলা ব্যবহারে হতে পারে হাঁপানি: গবেষণা বন্দরে দোয়াত কলম প্রতীকে গণসংযোগ করেন কৃষক লীগ নেতা হাজী মাঈনউদ্দিন বন্দরে আওয়ামী লীগ নেতার মা আর নেই রূপগঞ্জে চাঁদাবাজিতে বাঁধা দেওয়ায় মানবাধিকার কর্মীর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট

যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে পালন

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শনিবার, ৯ মার্চ, ২০২৪

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি :

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে গাজীপুর মহানগর পুলিশের উদ্যোগে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।


এবারের পুলিশ মেমোরিয়াল ডে এর মূল প্রতিপাদ্য বিষয় হলো ‘কর্তব্যের তরে করে গেলে যারা, আত্ম বলিদান-প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’।
শনিবার ( ৯মার্চ) সকালে মহানগর পুলিশের সদর থানা চত্বরে অস্থায়ী স্মৃতি ফলকে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম। এসময় জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারগণ, উপ পুলিশ কমিশনারগণ, অতিরিক্ত ও সহকারী পুলিশ কমিশনারগণ, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে দায়িত্ব পালনকালে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।
এ উপলক্ষে সদর থানার হলরুমে আয়োজিত আলোচনা সভায় মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম সভাপতিত্ব করেন। আরোও বক্তব্য রাখেন জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) আবরার হোসেন ও অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) জিয়াউল হক। এছাড়া আত্মদানকারী পুলিশ সদস্যদের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক তারাপদ শিকদারের ছেলে তাপস কুমার শিকদার।
আলোচনায় অংশ নিয়ে মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম বলেন, পুলিশ সদস্যরা সবসময় দেশ মাতৃকার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের শান্তিশৃংখলা রক্ষায় দায়িত্বপূর্ণ কাজ করার কারণে তাদের আয়ুষ্কাল কমে যাচ্ছে। ঝুঁকিপূর্ণভাবে কাজ করার কারণে, কাজের নানামুখি চাপ, নিরাপদ পরিবেশের অভাব, মানসিক দুশ্চিন্তা, অস্বাস্থ্যকর পরিবেশসহ নানা কারণে পুলিশ সদস্যরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। এসব কারণে তাদের আয়ুস্কাল কমে যাচ্ছে। গোপনে প্রত্যেক পুলিশ সদস্য দেশের জন্য আত্মাহুতি দিচ্ছেন। একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে পুলিশ সদস্যদের অবদান অনস্বীকার্য।
তিনি আরো বলেন, বিভিন্ন আন্দোলন সংগ্রামে দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা নির্মমভাবে নিহত হচ্ছেন। দেশের জন্য পুলিশ সদস্যদের এই আত্মদান নিঃসন্দেহে তার পরিবার এবং পুলিশ সদস্যদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। পুলিশ সদস্যদের এরকম আত্মদানের প্রতি সম্মান জানিয়ে আমরা পুলিশ মেমোরিয়াল ডে পালন করে থাকি।
তিনি বলেন, জীবনদানকারী পুলিশ সদস্যদের স্মরণ করাই যথেষ্ট নয়। তবুও প্রত্যেকটি শহিদ পুলিশ পরিবারের পাশে পুলিশ বিভাগ ছিল, আছে ও থাকবে। আমরা সবসময় তাদের পরিবারের সদস্যদের জন্য শুভ কামনা করি। যে কোন বিপদ-আপদে আপনারা আমাদেরকে স্মরণ করবেন। পুলিশ বিভাগ সব সময় আপনাদের কল্যাণে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com