1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামে পুলিশের আইজিপি  মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আহত রুহুল আমিনকে অর্থ সহায়তা  শিক্ষার মান উন্নত ও বিদ্যালয়ের সাবিক উন্নয়নের মত বিনিময় সভা অনুষ্ঠিত উত্তর পতেঙ্গায় পাইওনিয়ার পাবলিক স্কুলে ঈদে মিলাদুন্নবী (সাঃ)’এর’মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত যৌথ বাহিনীর অভিযানে আকমল আলী রোডস্থ ভাড়াবাসা থেকে অবৈধ রামদা উদ্ধার “ইয়োগা চর্চাকে বিশ্বব্যাপী সমাদৃত করতে চান শারমিন ফারুকী” রূপগঞ্জে মামলা তুলে নিতে আসামীদের হুমকি নিরাপত্তাহীনতায় পরিবার আনজুমান ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ মহসিন আর নেই রূপগঞ্জে সরকারি শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন দেশ বরেণ্য সাংবাদিক রুহুল আমিন গাজীর মৃত্যুতে বিবিসি প্রেস ও মেঘলা টিভির পরিবারের গভীর শোক ও সমবেদনা প্রকাশ

‘প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে মানুষ হতে পারে চিরঞ্জীব’

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ১৫ জুন, ২০২২

প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে মানুষ হতে পারে চিরঞ্জীব। তাই জীবদ্দশায় প্রতিটি মানুষ মৃত্যুর পরে নিজেকে উজ্জীবিত রাখতে জনকল্যাণ মূলক প্রতিষ্ঠান গড়ার বিকল্প নেই। গতকাল সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের বরগাঁয়ে দবির উদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী  দানবীর দবির উদ্দিন ভূঁইয়া সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

তিনি বলেন, আমগাঁও-বরগাঁ গ্রাম তার জন্ম স্থান। এখানের মানুষের শিক্ষার হার খুব নগণ্য এবং এখানে কোনো শিক্ষা প্রতিষ্ঠান ছিলনা। তাই এখানের মানুষ শিক্ষা অর্জন করে নিজেদের ভাগ্যের উন্নয়ন করার লক্ষ্যে দবির উদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয় স্থাপন করছেন তিনি।  তিনি সভাপতির বক্তব্যে  আরো বলেন, ১৯৭৬ সালে এ বিদ্যালয়টি স্থাপন করার পর এখানে লেখা-পড়া করে অনেকে উচ্চ শিক্ষা লাভ করে দেশ-বিদেশে সুনামের সাথে ব্যাপক উন্নয়ন সহ ভাগ্যের উন্নয়ন ঘটাতে সক্ষম হয়েছে। ভবিষ্যতে এ বিদ্যালয় দেশ-বিদেশে আরো ব্যাপক খ্যাতি  অর্জনে সক্ষম হবে ইনশাল্লাহ।

পরে এসএসসি পরিক্ষার্থী বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ সহ শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি এবং বিদ্যালয়ের অবকাঠামো, শিক্ষকদের বেতন-ভাতা সহ সকল বিষয়ে খোঁজ নেন ও বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে জোর প্রদান করেন। তাছাড়াও বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনোদনের জায়গা হিসেবে পুরাতন মূল ভবনের সাথে নিজস্ব অর্থায়নে আরো প্রায় দু’বিঘা জমি ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছেন তিনি। পরিশেষে অত্র বিদ্যালয়ের ভবিষ্যত কান্ডারী হিসেবে তার উত্তরসূরী সুযোগ্য ৩ ছেলেকে উপস্থিত সকলের মাঝে সমর্পণ করেন।

এ সময় তার সুযোগ্য জৈষ্ঠ্য ছেলে শওকত করিম ভূঁইয়া প্রিন্স, মেজো ছেলে ইসরাত করিম ভূঁইয়া রিদয়, সেজো ছেলে —করিম ভূঁইয়া উদয়, তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির রব্বানী, স্থানীয় ইউপি’র সদস্যগন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যগন, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, শিক্ষক সহ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com