1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
আইইএবি’র মানবিক উদ্যোগ বন্যার্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে একদিনের সিক্স সাইট টুর্নামেন্টে চমক আসছে চট্টগ্রামে প্রথম নারী জেলা প্রশাসক ফরিদা খানমকে নিয়োগ প্রদান বন্দর উপজেলা প্রশাসনের উদ্যোগে আলেম-ওলামাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত বন্দর থানায় নতুন ওসি তরিকুল ইসলামের যোগদান রূপগঞ্জে ছাত্রদল নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রূপগঞ্জে মাদ্রাসার জমি রক্ষার দাবীতে   শিক্ষার্থী অভিভাবক ও  এলাকাবাসীর মানববন্ধন রূপগঞ্জে গাজী টায়ারসে লুটপাটকারি ৭ জনকে ভ্রাম্যমান আদালতের কারাদন্ড সোনারগাঁয়ে রেলওয়ের বিএনপি নেতার লিজকৃত সম্পত্তি উদ্ধারের দাবি আড়াইহাজারে জমিসংক্রান্ত সন্ত্রাসী ঘটনা থানায় মামলা

চট্টগ্রাম প্রেসক্লাবের বিলুপ্ত কমিটির ৩৯ জনের বিরুদ্ধে মামলা,হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম 

বৈষম্যবিরোধী মানববন্ধনে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা ও নারী সাংবাদিককে শ্লীলতাহানির ঘটনায় চট্টগ্রাম প্রেসক্লাবের অবৈধ কমিটির কথিত সভাপতি সালাউদ্দিন রেজাসহ ৩৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
গত কাল বৃহস্পতিবার (১৫ আগষ্ট) রাতে নগরীর কোতোয়ালী থানায় মামলাটি(মামলা নং ৬/২৪) দায়ের করেন বৈষম্যবিরোধী সাংবাদিক ঐক্যের সদস্য ও জাতীয় দৈনিক নতুন সময়ের সাংবাদিক ইসমাইল ইমন। এতে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০ জনকে আসামি করা হয়।
আসামীরা হলেন; সালাউদ্দিন মোঃ রেজা (৫৬),দেব দুলাল ভৌমিক (৫০) চৌধূরী ফরিদ প্রকাশ সি আই ফরিদ (৫২) মোহাম্মদ আলী, রাশেদ মাহমুদ (৪৮),শহীদুল্লাহ শাহরিয়ার (৪২) নির্মল দাশ(৫৮)খোরশেদ আলম শামীম (৪৫) আজাহার মাহমুদ(৩৫) নাসির উদ্দিন হায়দার(৪০) শহীদুল সুমন(৩৫) মাসুদুল হক(৩৫) আল রহমান(৪১) তপন চক্রবর্তী (৫০) মোয়াজ্জেমুল হক, জসিম চৌধুরী সবুজ (৬৩),হেলাল সিকদার (৩৮).কুতুব উদ্দিন (৪৯) মু. শামসুল ইসলাম (৫২)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বুধবার (১৪ আগস্ট)  বিকেলে বৈষম্যবিরোধী পেশাদার সাংবাদিক ঐক্যের ডাকে প্রেসক্লাবের অবৈধ কমিটির সদস্যদের আজীবন বহিস্কারের দাবীতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী ঘোষনা করা হয়। বিকেল ৪টা দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) সভাপতি মোহাম্মদ শাহ নেওয়াজের সভাপতিত্বে মানববন্ধন শুরু হয়। এতে সাংবাদিকদের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী সংঘটনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। মানববন্ধন চলাকালীন সময় বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) চট্টগ্রামের আহবায়ক জাহিদুল করিম কচি’র বক্তব্যের এক পর্যায়ে আসামীরা চট্টগ্রাম প্রেসক্লাব থেকে এলোপাথাড়ি ইট পাটকেল ছুড়তে থাকে। ইটের আঘাতে বাদি ইসমাইল ইমন সহ অনেক সাংবাদিক গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।পরবর্তীতে ১নং আসামীর নেতৃত্বে এজাহারনামীয় আসামীরা সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন সন্ত্রাসী শান্তিপূর্ণ মানববন্ধনে সাংবাদিকসহ উপস্থিত জনতার উপর বৃষ্টির মত ইট পাটকেল নিক্ষেপ করে।

১নং আসামীর নেতৃত্বে অপর এজাহারনামীয় ২-৯ নং আসামী লোহার রড দিয়ে বাদী সহ ভিক্টিম সাংবাদিক আরিয়ান লেনিন, মোঃ রায়হান ইসলাম,ইফতেখারুল করিম চৌধূরী সাদ্দাম হোসেন,রাশেদুল ইসলাম, এম এ হান্নান রহিম, মো; ইকবাল হাসান, মাহমুদুর রহমান, মোঃ ফারুক আহমেদ সহ সবাইকে বেধড়ক পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করেন।

পরবর্তীতে ১,৯,১২,১৩,১৪ থেকে ১৯ নং আসামী বাদী ইসমাইল ইমন, মোঃ রায়হান ইসলাম নামীয় সাংবাদিকদের পিটিয়ে মাটিতে ফেলে দেয় এবং হত্যার উদ্দ্যেশ্যে লোহার রড দিয়ে মাথায় আঘাত করলে ইসমাইল ইমন এবং রায়হান ইসলামের মাথায় রক্তাক্ত নীলা ফুলা জখম হয়। একপর্যায়ে এজাহারনামীয় ১২ ও ১৩ নং আসামী বাদী ইসমাইল ইমনের পকেট থেকে আট হাজার টাকা চুরি করে নিয়ে যায়। অপর ৭,১০,১১ ও ১২নং আসামীগণ ভিকটিম নারী সাংবাদিক রেবেকা সুলতানা রেখা চৌধূরী কাপড় টেনে ছিড়ে ফেলে এবং শরীরের স্পর্শকাতর বিভিন্ন স্থানে আঘাত করে শ্লীলতাহানি করে। আসামীগণ বিভিন্ন ভাবে সাংবাদিক নেতৃবৃন্দকে বিভিন্ন মাধ্যমে হুমকি প্রদান করে আসছেন। পরবর্তীতে মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা আহত ভিক্টিমদের নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে নিয়ে চিকিৎসা গ্রহণ করে৷

কোতোয়ালি থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এস এম ওবায়দুল হক জানান, বৈষম্যবিরোধী সাংবাদিক ঐক্য ও চট্টগ্রাম প্রেসক্লাবের নব গঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দের পক্ষ থেকে একটা মামলা দায়ের হয়েছে। বিষয়টা তদন্ত করে আসামিদের আইনের আওতায় আনা হবে, কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবেনা।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com