1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
গাজী লাশের রাজনীতি করেছে, আমরা উন্নয়নের রাজনীতি করবো- দিপু ভুঁইয়া সমূদ্র এলাকায় ওয়াম-আপ ম্যাচে কিশোর ফুটবল টিম-১নং (নীল জার্সি) জয়ী দীর্ঘ ১০ বছর পর নিজে এলাকায় লুৎফর রহমান বাদল সোনারগাঁয়ে বিএনপি অফিস ভাংচুর সোনারগাঁ উপজেলা যুবদলের দোয়া মাহফিল অনুষ্ঠিত দক্ষিণ হালিশহরের আকমল আলী রোডে ওয়াসার ভ্রাম্যমাণ আদালতের অভিযান: দীর্ঘদিন যাবত দিন পানি সংকটের অভিযোগ সোনারগাঁয়ে নির্মাণ কাজে বাঁধা মালামাল লুট, মালিককে হত্যার হুমকি ‘আমরা শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করছি’: শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ রূপগঞ্জে শিক্ষকের বাড়িতে ডাকাতি ১৫ লক্ষ টাকার মালামাল লুট, আহত ৩ সোনারগাঁয়ে ইসলামী আন্দোলনের গণ-সমাবেশ 

‘করোনাকালীন সময়ে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লক্ষ্যমাত্রার চেয়ে অধিক মুনাফা অর্জনে সক্ষম হয়েছে’

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশ নৌ-বাহিনী প্রধান এডমিরাল এম. শাহীন ইকবাল বলেছেন, বৈশ্বিক মহামারী করোনার মধ্যেও উৎপাদন প্রক্রিয়া অব্যাহত রেখে ডকইয়ার্ডটি লক্ষমাত্রার চেয়েও অধিক মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। ডিইডব্লিউকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে নৌবাহিনীর সর্মাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে। বর্তমানে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও মূল্যস্ফীতির কারণে জাহাজ নির্মান শিল্প স্থবিরতা বিরাজ করছে। সংকট মোকাবেলায় প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। ধ্বংশ প্রায় প্রতিষ্ঠানটি কর্মীদের সততা, দক্ষতা ও পরিশ্রম এবং সকলের ঐকান্তিক সহযোগিতায় বর্তমানে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। জাহাজ নির্মানের পাশাপাশি দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।  মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় বন্দর থানার সোনাকান্দাস্থ নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড নবনির্মিত শিপবিল্ডিং শেড-২ ও গেস্ট হাউজ শীতলক্ষাসহ বিভিন্ন কাজের উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ডিইডব্লিউর ব্যবস্থাপনা পরিচালক কমডোর আব্দুল্লাহ আল মাকসুম বলেন, নব নির্মিত শিপবিল্ডিং শেডটি ইয়ার্ডের অবকাঠামো গত উন্নয়নের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ন সংযোজন। শেডটি নির্মানের মাধ্যমে জাহাজ এবং বোট নির্মান কাজে গতিশীলতা বৃদ্ধি পাবে। বিশেষ করে বর্ষা মৌসুমে জাহাজের হাল কনস্ট্রাকশন কাজের প্রতিকুলতা এড়ানো সম্ভব হবে। শেডটির দৈর্ঘ্য ১২০.৫১ মিটার ও প্রস্থ -৪৬.১৭ মিটার উচ্চতা-৩০-৪৮ মিটার ফ্লোর এরিয়া ৫৫গগ বর্গমিটার যেখানে লোড বহন সক্ষমতা -৫ টন বর্গমিটার। শেডটির মধ্যে সর্বোচ্চ ৪২ মিটার দৈর্ঘ্যর জাহাজ নির্মান করা সম্বভ হবে। এ ছাড়াও শেডটিতে ২টি ২৫ টন ক্ষমতা সম্পর্ন ওভারহেড ক্রেন, একটি আধুনিক সিএনসি মেশিন রয়েছে যা ইয়ার্ডের সক্ষমতাকে আরো একধাপ উন্নীত করবে। উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ সদরের পিএসও এবং পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, সামরিক-অসামরিক ব্যক্তিবর্গ ।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com