1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ইন্তেকাল সিপিজিএ ১ম স্টান্ডার্ড রেটিং স্কুল দাবা প্রতিযোগিতা শুরু: উদ্ধোধন করেন রানী হামিদ চট্টগ্রামে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের অক্টোবর সেবা সপ্তাহ শুরু: গ্রাউন্ড র‌্যালির উদ্ধোধন রূপগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন হামলার প্রতিবাদে মানববন্ধন সাংবাদিক সুলতানের মৃত্যুতে বন্দর প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ  বন্দরে ধামগড়ে কিশোরী রাইসা ঝুলান্ত লাশ উদ্ধার বন্দরে রেলওয়ের ডুবা থেকে অজ্ঞাত বৃদ্ধা নারী মৃতদেহ উদ্ধার বন্দরে সেচ্ছাসেবকলীগের সভাপতি ফয়সাল কবির গ্রেপ্তার রূপগঞ্জে ছাত্রদল নেতা হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন বিক্ষোভ রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে ভুলতা-গাউছিয়ায় অবৈধ দখলদারীদের যৌথবাহিনীর উচ্ছেদ অভিযান

ঋনের টাকা আদায়ে ব্ল্যাঙ্ক চেক নিয়ে মিথ্যা মামলা ও পুলিশ হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

নগরীর ইপিজেড নেভী হাসপাতাল গেট এলাকার ভুক্তভোগী মারজান আক্তার, ইজাজ উদ্দিন, ইসরাত জাহান, নুসরাত জাহান, ইসমত জাহান, আমেনা বেগম, পারভিন আক্তার সহ অন্যান্য রা গত ২৪সেপ্টেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবে ব্যাংক চেক ও স্ট্যাম্প এর জালিয়াতি ও মিথ্যা মামলা হয়রানি ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগীর পরিবার।

এসময় সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার মারজানা আক্তার লিখিত বক্তব্যে বলেন,আমি দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম ইপিজেড থানাধীন ৩৯নং ওয়ার্ড নেভী হাসপাতাল গেইট এলাকায় বসবাস করে আসছি। বিগত তিন বছর আগে পারুল বেগম ও লুৎফা খানম নামে দুই জন মহিলার সাথে আমার পরিচয় হয়। পরিচয়ের বেশ কিছুদিন পর পারুল এর কাছ থেকে ৫০ হাজার টাকা ও লুৎফা খানমের কাছ থেকে দুই ভাগে ৩০ হাজার করে ৬০ হাজার টাকা সুদের উপরে নিয়ে ছিলাম এবং সুদের টাকা সময় মত পরিশোধ করেও ঋনের টাকা আদায়ের নামে ব্ল্যাঙ্ক চেক নিয়ে পারুল বেগম ও লুৎফা খানম নিয়মিত হুমকি দিচ্ছেন। বিগত ২২/০৩/২০২২ ইং তারিখে আমার বাসা থেকে দুইটি বিগত ০২/০৩/২০২২ ইং ও ১৯/০৩/২০২২ইং তারিখে আমার বাসা থেকে ট্রাষ্ট ব্যাংক এর চেক বই হারিয়ে যায়, চেক নম্বর,০০২৯০২১৪০৫৪৬৪৪, ইসলামি ব্যাংক লিঃ এর হিসাব নম্বর ১৫০১১২০০০৫০৫১ এবং চেক নম্বর ৩৪৫৯৩৬১ হতে,২৭৯৮৯২১,পযন্ত চেক সমূহ সাক্ষর বিহীন আমার অসতর্কতার কারণে হারিয়ে যায়। উক্ত চেকবই এর কোন চেক আমি কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের নিকট চুক্তি বা প্রদান করি নাই। চেক বই হারানোর বিষয়ে বিগত ২৪/০৩/২০২২ ইং তারিখে ইপিজেড থানায় একটি জিডি করি (জিডি নং ১১৭০)।চেক বই হারানোর বিষয়ে চট্টগ্রাম অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি মামলা করি লুৎফা খানম ও পারুল এর বিরুদ্ধে।

তিনি বলেন, চেক বই হারানোর বিষয়ে চট্টগ্রাম অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতে মামলা ও ইপিজেড থানায় পারুল ও লুৎফা খানম এর বিরুদ্ধে জিডি করেছিলাম বলেই গত ১২/০৫/২০২২ ইং তারিখে লুৎফা খানম ও পারুল বাদী হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আমার পরিবারের বিরুদ্ধে লুৎফা নিজেই আমার স্বামীর নামে ৭ লাখ ৫০ হাজার টাকা ও আমার নামে ৫ লাখ টাকার মিথ্যা মামলা দায়ের করেন। এতে শান্ত না হয়ে জয়নাল নামক এক ব্যক্তিকে দিয়ে আমার বাসা থেকে হারিয়ে যাওয়া কাগজপত্র দিয়ে ২৪ লাখ টাকার মিথ্যা বানোয়াট মামলা দায়ের করেন। বর্তমানে দুটি মামলা রেডি করেছে পারুল ও লুৎফা। একটি মালমার জামিনে আছেন আমার স্বামী এবং আরও দুটি মামলার ওয়ারেন্ট বের করেছেন আমার স্বামীর বিরুদ্ধে। আমি আমার পরিবারের ছেলে-মেয়েদেরকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি, এদের ভয়ে কোথাও কিছু করতে পারছি না। পারুল ও লুৎফা খানম আমার বাসায় বিভিন্ন সময় পুলিশ পাঠিয়ে দিয়ে জানে মারার হুমকি দিতাছে।

তিনি আরো বলেন, পারুল এর স্বামী হুমায়ুন কবির, নৌবাহিনীতে ডেলিবেসিক এর কাজ করেন এবং লুৎফা খানম এর স্বামী মোঃ আইয়ুব আলী তিনি একজন ডেলি লেবারের কাজ করেন। এরা স্বামী -স্ত্রী মিলে আমার পরিবারকে যে মিথ্যা মামলা দিয়েছে। আমার পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার জন্য এই মিথ্যা মামলা দায়ের করেছে পারুল ও লুৎফা খানম ।
আমরা আজ নিরুপায় হয়ে পরিবারের সবাইকে নিয়ে সাংবাদিক সম্মেলন করে সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, আমি সকল টাকা পরিশোধ করার পরেও লুৎফা খানম মারজানা আক্তার ও তার পরিবারের বিরুদ্ধে ১২ লাখ টাকার মিথ্যা মামলা দায়ের করেন। এছাড়াও লুৎফা খানম তাদের চেক হস্তান্তর করে (জয়নাল আবেদীন)কে দিয়ে ২২ লাখ টাকার মিথ্যা মামলা দায়ের করেন এবং পারুল আক্তার ও ২৪ লাখ টাকার মিথ্যা মামলা করেন। পারুল ও লুৎফা খানম মারজানা আক্তারের বাসায় বিভিন্ন সময় পুলিশ পাঠিয়ে লোকজন দিয়ে ভয়-ভীতি ও জানে মেরে ফেলার হুমকি দিচ্ছেন বলে জানান। এ অবস্থায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে মারজানা আক্তারের পরিবারকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানান।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com