1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবী করীম (সাঃ) ছিলেন মানবতার মুক্তির দূত এর শান্তি- কল্যাণের প্রদর্শক প্রধান অতিথি বিএনপি সভাপতি আলহাজ্ব মোঃ আজহারুল ইসলাম মান্নান সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক দলের জামপুর ইউনিয়ন কার্যালয় উদ্বোধন অভিনয়ে জনপ্রিয়তা বাড়ছে অভিনেতা শফিকুল ইসলামের সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি বাংলাদেশ ন্যাপের ঈদে মিলাদুন্নবী (সা:) শুভেচ্ছা বার্তা শেখ হাসিনার ক্ষমতায় পাওয়া পূর্বাচলের সকল প্লটের বরাদ্দ বাতিলের দাবিতে বিক্ষোভ -মানববন্ধন  ইপিজেডে ডলফিন ভিউ প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের উপর সন্ত্রাসীদের হামলা, কোটি টাকা চাঁদা দাবি-প্রাণনাশের হুমকি বৈষম্য বিরোধী ছাত্র-জনতা আন্দোলনে হতাহতের মাঝে সাদীপুর ইউনিয়ন বিএনপির অনুদান প্রদান দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ সাদাফ-সুলতান ফাউন্ডেশনের আয়োজনে সোনারগাঁয়ে সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

আইইএবি’র মানবিক উদ্যোগ বন্যার্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

বিশেষ প্রতিবেদক

ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইইএবি)’র মানবিক উদ্যোগে স্মরণকালের ভয়াবহ বন্যায় ফেনী, কুমিল্লা,নোয়াখালীর বিভিন্ন উপজেলায় বন্যার্ত অসহায় মানুষের মাঝে জরুরী মানবিক সহাযতার অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, খাদ্র সামগ্রী ও পানিবাহিত বিভিন্ন রোগের ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে।


চলতি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নোয়াখালীর সেনবাগ উপজেলার ছিলোনিয়া, হাজীপাড়া, ইদিলপুর এবং মানিকপুরের পানিবন্দি দুর্গম এলাকায় বণ্যার্তদের মাঝে দিনব্যাপী এাণ সামগ্রী ও পানিবাহিত বিভিন্ন রোগের ঔষধ সামগ্রী বিতরণ করা হয় এবং ডাক্তারের উপস্থিতে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দিনব্যাপী চিকিৎসা ও স্বাস্থ্যসেবা দেওয়া হয়।

দিনের প্রথম অংশে ছিলোনিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এর আশ্রয়কেন্দ্রে অবস্থানকৃত পানিবন্দী পরিবারগুলোর মাঝে প্রয়োজনীয় জরুরী খাদ্র সামগ্রীও ঔষধপত্র ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে আইইএবি সেনবাগ উপজেলা কমিটির উদ্যোগে বণ্যার্তদের জন্য করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে কয়েকটি‌ বোটে চড়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য,খাদ্র সামগ্রী ও পানিবাহিত বিভিন্ন রোগের ঔষধ সামগ্রীগুলো ঐ এলাকা ও পার্শ্ববর্তী দুর্গম এলাকার পানিবন্দি বণ্যার্তদের মাঝে বিতরণের জন্য নিয়ে যাওয়া হয়।
আইইএবি এর স্বেচ্ছাসেবক প্রকৌশলীগণ কলা গাছের ভেলা ব্যবহার করে এবং পানি সাতঁরিয়ে প্রয়োজনীয় উপহার সামগ্রীগুলো বণ্যার্তদের মাঝে তোলে দেন।
এই সময় উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইইএবি)জাতীয় স্টিয়ারিং কমিটির সভাপতি প্রকৌশলী জাহাঙ্গীর আলম তুষার, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: আলমগীর, সহ-সভাপতি প্রকৌশলী মুহাম্মদ মশিউর রহমান, প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী মো: সাহেদুর রহমান রিয়াদ, বণ্যার্তদের জরুরী মানবিক সহায়তা কমিটির আহবায়ক প্রকৌশলী মোঃ নুর আলম সিদ্দিকী মুন, সিনিয়র যুগ্ন আহবায়ক প্রকৌশলী মো: আল আমিন খান সুমন, যুগ্ন আহবায়ক প্রকৌশলী মো: সাদেকুল ইসলাম ফারুক, যুগ্ন আহবায়ক প্রকৌশলী মো: জাকির হোসেন এবং সদস্য সচিব প্রকৌশলী মো: শরিফুর রহমান, সেনবাগ উপজেলা আইইএবি এর সভাপতি প্রকৌশলী এস এম খান সুমন, সহ-সভাপতি প্রকৌশলী মো: নূরুল হক, যুগ্ন সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: তৌহিদুল ইসলাম এবং সদস্য প্রকৌশলী মো: ইউসুফ সহ অন‍্যান‍্য সদস‍্যবৃন্দ ।
এসময় স্পটে আইইএবি পরিবারের সাথে উপস্থিত ছিলেন বিপিসিএসপি এর প্রতিষ্ঠাতা সভাপতি মো: মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি মেজর (অব:) সফি উজ্জামান খান, যুগ্ম-আহবায়ক ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আল আমিন খান সুমন সহ অন্যান্য সদস্যবৃন্দ।
আইইএবি এর মানবিক উদ্যোগ বণ্যা দুর্গতদের মানবিক ফান্ডে আইইএবি এর সদস্য, দেশের সাধারণ মানুষ ছাড়াও কয়েকটি প্রতিষ্ঠান / সংগঠন সহায়তার হাত বাড়িয়ে দেন। তাদের মধ্যে অন্যতম: ওয়েস্ট প্যাসিফিক ট্রেড এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটিড; জি.এম.এ এন্টারপ্রাইজ; বাংলাদেশ প্রকিউরমেন্ট, কমার্শিয়াল, এসসিএম ওয়েলফেয়ার সোস্যাইটি এবং এই মানবিক কার্য্যক্রমের মেডিকেল ক্যাম্পের সমস্ত ঔষধের পৃষ্টপোষকতা করেন বাংলাদেশ আইসিটি কনস্যালটেন্ট ফোরাম।
উল্লেখ্য যে, দেশের যেকোন জাতীয় দুর্যোগ ও বিপর্ষয়ে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইইএবি) পরিবার আর্ত-মানবতার সেবায় জনকল্যাণে মানুষের পাশে থাকতে বরাবরই মানবিক উদ্যোগ গ্রহণ করে থাকে। সেই ধারাবাহিকতায় এবারও ফেনী, কুমিল্লা এবং নোয়াখালী জেলায় স্বরণকালের ভয়াবহ বণ্যায় প্রথম থেকেই ফেনী, কুমিল্লা এবং নোয়াখালী জেলার আইইএবি পরিবারের সদস্যরা /প্রকৌশলীরা বণ্যা দুর্গতদের পাশে আইইএবি পরিবারের ব্যানারে বিভিন্নভাবে সহযোগীতা করেছে।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com