1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বন্দরে শিশু নিকেতনে চুরি কুমিল্লার মুদি দোকানীর সাথে প্রতারণাকালে বন্দরে মহিলা প্রতারক স্বপ্না খান গ্রেপ্তার বন্দরে বিএনপি এখন ঐক্যবদ্ধ : সাবেক চেয়ারম্যান মুকুল সোনারগাঁয়ে খেলাঘর আসরের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সনমান্দীতে দোয়া ও গণভোজ জিস্ট পলিটেকনিক গজারিয়া থানা পুলিশের সচেতনতামূলক সভা। ৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে প্রবাসী কল্যান মন্ত্রানালয়ে স্মারক লিপি প্রদান আই.এম.টি শিক্ষার্থীদের বন্দরে দুই মিশুক চোরকে ১ দিনের রিমান্ড শেষে আদালতে প্রেরণ বঙ্গবন্ধু শুধু বাঙ্গালীর নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্ববাসীর নেতা : দিপক বনিক মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

‘সকল গন্ডগলের মূল কারন হলো মাদক’

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ২৯ জুন, ২০২২

বন্দরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৯শে জুন বুধবার বেলা ১১টায় বন্দর উপজেলা পরিষদের অডিটরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ বলেন, আগে বলতাম অন্ন, বস্ত্র, বাসস্থান। মৌলিক চাহিদা নিশ্চিত করতে হবে। ছোট বেলায় আমরা আন্দোলনের সময় দেখেছি। কিন্তু এখন আর ঐ চাহিদার কথা কেউ বলে না। আমরা গরীব মানুষের জন্য প্রায় অনেক ঘরবাড়ি তৈরি করে ফেলেছি, জমিও দিয়ে ফেলেছি। এখন আর ঐ দাবি নেই। এখন ভিন্ন ভিন্ন দাবি। এখন চাই শান্তিতে বসবাস করতে। এখন চাই সন্ত্রাস মুক্ত, জঙ্গীবাদ মুক্ত মাদক মুক্ত সমাজ। বাংলাদেশে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আপনার আমার সন্তান, তারা নিরাপদ নাই। আপনি যার জন্য এত বাড়ি-গাড়ী করছেন সে এখন নিরাপদ নাই। প্রমান আমার জেলখানা নারায়ণগঞ্জে। আপনি যাবেন ওখানে ১৪’শ থেকে ১৫’শ আসামী আছে। আপনারা এখানে যারা আছেন আপনাদের আত্মীয় স্বজনদের ২/১ জন সন্তান ঐখানে রয়েছে নিশ্চিত। প্রায় ৮’শ ৯’শ বাচ্চা ওখানে থাকে। তাদেরকে দেখতে সুন্দর চেহারা, সুন্দর ইউনিভার্সিটিতে পড়ে বা কলেজে পড়ে। আপনারা মনে করতে পারেন ঐ ছেলেটি হয়তো আমেরিকা লেখাপড়া করছে। কিন্ত সে আছে আমার জেলখানায়। মাদকদ্রব্য কারনে, ইয়াবার কারনে আইসের কারনে। কি আধুনিক আধুনিক নাম। মোবাইলের ব্রান্ড বা মডেল পরিবর্তনের মত। তেমনি মাদকেরও স্টাইল পরিবর্তন হচ্ছে।

জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ আরো বলেন, সমাজ এত ক্ষতিগ্রস্থ ও হুমকির মুখে যে, আপনার সন্তানকে আপনার ভাইকে আপনার নাতিকে যে ইউনিভার্সিটিতে পাঠাচ্ছেন সে যে আজ একজন মাদকসেবীর পাশে বসে ক্লাস করছে না এর কোন গ্যারান্টি নাই। করোনা মাক্স পরলে ঠেকানো যায়। তিনবার টিকা নিলেও ঠেকানো যায়। বুষ্টার টিকা নিলেও ঠেকানো যায়। মাদক ঠেকাতে পারবেন না। যেদিন সে মাদক গ্রহন করল সেদিন সে আর মানুষের দলে থাকল না। কারন মাদক আসক্তি। যিনি আসক্ত হয়ে যান তার ভিতরে আর মানবতা বোধ থাকে না।

বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত এ খুদা সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এম.এ রশীদ, উপজেলা পরিষদের সহকারি (ভ’মি) কর্মকর্তা সুরাইয়া সুলতানা,বন্দর থানা অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা ও নারায়ণগঞ্জ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-সহকারি পরিচালক মোঃ মামুন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এইরকম আরো খবর
August 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com
Theme Customized BY LatestNews