1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ইন্তেকাল সিপিজিএ ১ম স্টান্ডার্ড রেটিং স্কুল দাবা প্রতিযোগিতা শুরু: উদ্ধোধন করেন রানী হামিদ চট্টগ্রামে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের অক্টোবর সেবা সপ্তাহ শুরু: গ্রাউন্ড র‌্যালির উদ্ধোধন রূপগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন হামলার প্রতিবাদে মানববন্ধন সাংবাদিক সুলতানের মৃত্যুতে বন্দর প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ  বন্দরে ধামগড়ে কিশোরী রাইসা ঝুলান্ত লাশ উদ্ধার বন্দরে রেলওয়ের ডুবা থেকে অজ্ঞাত বৃদ্ধা নারী মৃতদেহ উদ্ধার বন্দরে সেচ্ছাসেবকলীগের সভাপতি ফয়সাল কবির গ্রেপ্তার রূপগঞ্জে ছাত্রদল নেতা হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন বিক্ষোভ রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে ভুলতা-গাউছিয়ায় অবৈধ দখলদারীদের যৌথবাহিনীর উচ্ছেদ অভিযান

‘সকল গন্ডগলের মূল কারন হলো মাদক’

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ বুধবার, ২৯ জুন, ২০২২

বন্দরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৯শে জুন বুধবার বেলা ১১টায় বন্দর উপজেলা পরিষদের অডিটরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ বলেন, আগে বলতাম অন্ন, বস্ত্র, বাসস্থান। মৌলিক চাহিদা নিশ্চিত করতে হবে। ছোট বেলায় আমরা আন্দোলনের সময় দেখেছি। কিন্তু এখন আর ঐ চাহিদার কথা কেউ বলে না। আমরা গরীব মানুষের জন্য প্রায় অনেক ঘরবাড়ি তৈরি করে ফেলেছি, জমিও দিয়ে ফেলেছি। এখন আর ঐ দাবি নেই। এখন ভিন্ন ভিন্ন দাবি। এখন চাই শান্তিতে বসবাস করতে। এখন চাই সন্ত্রাস মুক্ত, জঙ্গীবাদ মুক্ত মাদক মুক্ত সমাজ। বাংলাদেশে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আপনার আমার সন্তান, তারা নিরাপদ নাই। আপনি যার জন্য এত বাড়ি-গাড়ী করছেন সে এখন নিরাপদ নাই। প্রমান আমার জেলখানা নারায়ণগঞ্জে। আপনি যাবেন ওখানে ১৪’শ থেকে ১৫’শ আসামী আছে। আপনারা এখানে যারা আছেন আপনাদের আত্মীয় স্বজনদের ২/১ জন সন্তান ঐখানে রয়েছে নিশ্চিত। প্রায় ৮’শ ৯’শ বাচ্চা ওখানে থাকে। তাদেরকে দেখতে সুন্দর চেহারা, সুন্দর ইউনিভার্সিটিতে পড়ে বা কলেজে পড়ে। আপনারা মনে করতে পারেন ঐ ছেলেটি হয়তো আমেরিকা লেখাপড়া করছে। কিন্ত সে আছে আমার জেলখানায়। মাদকদ্রব্য কারনে, ইয়াবার কারনে আইসের কারনে। কি আধুনিক আধুনিক নাম। মোবাইলের ব্রান্ড বা মডেল পরিবর্তনের মত। তেমনি মাদকেরও স্টাইল পরিবর্তন হচ্ছে।

জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ আরো বলেন, সমাজ এত ক্ষতিগ্রস্থ ও হুমকির মুখে যে, আপনার সন্তানকে আপনার ভাইকে আপনার নাতিকে যে ইউনিভার্সিটিতে পাঠাচ্ছেন সে যে আজ একজন মাদকসেবীর পাশে বসে ক্লাস করছে না এর কোন গ্যারান্টি নাই। করোনা মাক্স পরলে ঠেকানো যায়। তিনবার টিকা নিলেও ঠেকানো যায়। বুষ্টার টিকা নিলেও ঠেকানো যায়। মাদক ঠেকাতে পারবেন না। যেদিন সে মাদক গ্রহন করল সেদিন সে আর মানুষের দলে থাকল না। কারন মাদক আসক্তি। যিনি আসক্ত হয়ে যান তার ভিতরে আর মানবতা বোধ থাকে না।

বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বি.এম. কুদরত এ খুদা সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এম.এ রশীদ, উপজেলা পরিষদের সহকারি (ভ’মি) কর্মকর্তা সুরাইয়া সুলতানা,বন্দর থানা অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা ও নারায়ণগঞ্জ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-সহকারি পরিচালক মোঃ মামুন প্রমুখ।

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com