1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
রবিবার, ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবীগঞ্জ গার্লস স্কুলের শিক্ষকদের কোচিং বাণিজ্য তুঙ্গে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন গাজী টায়ার্সে পরিদর্শন শেষে বুয়েট বিশেষজ্ঞ উদ্ধার কার্যক্রম চালানো বিপজ্জনক সোনারগায়ে সাবেক মুক্তিযোদ্ধা ওসমান গনির দুর্নীতির বিরুদ্ধে থানায় ও উপজেলায় অভিযোগ বন্যার্তদের পাশে দাঁড়ালেন সোনারগাঁ পৌরসভার স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীরা উপকূলীয় বন বিভাগ ও চট্টগ্রাম মৎস্য বন্দরের কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের মাধ্যম সাংবাদিককে মিথ্যা মামলায় ফাঁসানো ও হয়রানির প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন  সোনারগাঁয়ে হুমায়ুন চেয়ারম্যানের মাদক স্পট ঘুরিয়ে দিলো এলাকাবাসী বন্দর গৃহবধূ সায়মা ৪ দিন ধরে নিখোঁজ রূপগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে মানববন্ধন

বর্জ্য থেকে হবে জৈব সার

মেহেরপুর প্রতিনিধি
  • সময়ঃ বুধবার, ১১ আগস্ট, ২০২১
মেহেরপুর পৌরসভার নবনির্মিত ডাম্পিংয়ে ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা।

মেহেরপুর শহর এখন থেকে পরিষ্কার থাকবে। কোনো সড়কে, এমনকি কারো বাড়ির সামনে কোনো ধরনের ময়লা-আবর্জনা থাকবে না। সেই সব ময়লা-আবর্জনা পৌরসভার গাড়িতে করে নিয়ে এসে ফেলা হবে ডাম্পিংয়ে। বিশেষ প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে সেই আবর্জনাগুলো পরবর্তী সময়ে জৈব সারে রূপান্তরিত হবে, যা এলাকার কৃষিকাজে ভূমিকা রাখবে। একই সঙ্গে পয়োবর্জ্যর জন্য শোধনাগার করা হয়েছে। সেখানেও এগুলো ফেলা হবে। সেখান থেকেও জৈব সার উত্পাদন হবে।

গতকাল মঙ্গলবার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ব্র্যাক অফিসের পেছনে দুই কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দে নির্মিত স্যানিটারি ল্যান্ড ফিল্ড ও পয়োবর্জ্য পরিশোধনাগার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র মাহফুজুর রহমান এ কথা বলেন। নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (ইউজিআইআইপি-৩)-এর অর্থায়নে তিন একর জমির ওপর স্যানিটারি ল্যান্ড ফিল্ড (ডাম্পিং) ও পয়োবর্জ্য পরিশোধনাগার নির্মাণ করা হয়েছে। ২০১৮ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়।

মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সাবেক প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ। অনুষ্ঠানে পৌর মেয়র বলেন, মেহেরপুরের মানুষ পৌরসভার কাছে খেতেও চায় না, পরতেও চায় না। তারা চায় পরিষ্কার-পরিচ্ছন্ন একটি শহর, একটি সমাজ। তারই আলোকে আজকে আমাদের একটি বড় পাওয়ার দিন।

সূত্রঃ কালেরকণ্ঠ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
September 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com