1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
সিইপিজেড এলাকায় বিনামূল্যে পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচি মাইজপাড়া মাহামুদুন্নবী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের ইন্তেকাল সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হবিগঞ্জে অস্বাস্থ্যকর অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা: থানা ও গোয়েন্দা বিভাগ কে যৌথ কাজ করার পরামর্শ হবিগঞ্জ তৃষ্ণার্ত জন সাধারনের মাঝে ফ্রি শরবত খাওয়ানো হয় হামেশা গ্রুপের কান্ড !কৃষি জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ইউএনও বরাবর অভিযোগ

গেমিংয়ের জন্য অত্যাধুনিক ফিচার রয়েছে ভিভোর স্মার্টফোনে

বিবিসি প্রেসঃ
  • সময়ঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

‘ফিফা সকার’ হোক বা ‘লুডু’ হোক; স্মার্টফোনে গেমস খেলার সময় মনোযোগ ধরে রাখতে হয় বেশ। ‘পাবজি’র মতো গেমসে কৌশল দিয়ে এগোতে হয়। এমন সব গেমসে যে স্মার্টফোনে খেলা হয় সেটা সত্যিকার অর্থে স্মার্ট না হলে হয়? টানটান উত্তেজনার সময় হ্যাং হয়ে গেলে, দ্রুত ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে, ডিভাইসটি গরম হয়ে গেলে গেমিংয়ের মজাটাই নষ্ট হয়ে যায়।

স্মার্টফোন গেমিংয়ে একটি অত্যাধুনিক প্রযুক্তি মাল্টি টারবো ফিচার। স্মার্টফোনকে হ্যাং হওয়া থেকে বাঁচাতে এবং অনেক সফটওয়্যারের চাপ থাকার পরও দ্রুতগতির করতে কাজ করে মাল্টি টারবো ফিচার। এছাড়া এই ফিচারের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ হলো স্মার্টফোন ব্যবহারকারীর গেমিং অভিজ্ঞতাকে আরো বাধাহীন করা।

মাল্টি টারবো ফিচারের মধ্যে রয়েছে গেইম টারবো, সেন্টার টারবো এবং আর্ট++ টারবো ফিচার। গেইম টারবো ফিচারটি পাবজিসহ জনপ্রিয় যেসব গেইম; যেগুলো অনেক সময় ধরে খেলতে হয়, সেগুলো খেলতে সহায়তা করে। সেন্টার টারবো ফিচারটি সিপিইউ এবং ইন্টারনাল স্টোরেজকে প্রাধান্য দেয়; যাতে স্মার্টফোনের সকল কাজের চাপ সামলে ডিভাইস গেইমের মাঝখানে হ্যাং হয় না। ফলে গেমিং আরো আনন্দদায়ক হয়। আর স্মার্টফোনের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন সফটওয়্যারগুলোর মধ্যে সমন্বয়ের কাজটি করে আর্ট++ টারবো।

তরুণদের গেমিং চাহিদাকে প্রাধান্য দিয়ে বাজারে মাল্টি টারবো ফিচার সম্বলিত বেশ কয়েকটি স্মার্টফোন এনেছে ভিভো। গেমিং প্রিয় স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এসব স্মার্টফোন নিয়ে আজকের আয়োজন-

ভিভো ভি২১ এবং ভি২১ই

এই স্মার্টফোন দু’টিতেই মাল্টি টারবো ফিচার সংযোজন করা হয়েছে। সম্প্রতি ভি২১ সিরিজের অংশ হিসেবে স্মার্টফোন দু’টি বাজারে আনে ভিভো। স্মার্টফোন দু’টির র‌্যাম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ব্যাটারি সক্ষমতা ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার। তাই, গেইম খেলতে যথেষ্ট পরিমাণে স্টোরেজ ও ব্যাটারি ব্যাকআপ সুবিধাও পাবেন স্মার্টফোন দু’টির ব্যবহারকারীরা। ভি২১ এর বাজারমূল্য ৩২,৯৯০ টাকা এবং ভি২১ই ২৬,৯৯০ টাকা।

ওয়াই১২এস, ওয়াই২০ (২০২১), ওয়াই২০জি, ওয়াই৫১, ওয়াই৫৩এস

ভিভো ওয়াই সিরিজের এই পাঁচটি ফোনেও যুক্ত হয়েছে মাল্টি টারবো ফিচার। বাজেট স্মার্টফোন হিসেবে রয়েছে ওয়াই১২এস এবং ওয়াই২০ (২০২১)। স্মার্টফোন দু’টির মূল্য ১১,৯৯০ টাকা এবং ১৩,৯৯০ টাকা। স্মার্টফোন দু’টির র‌্যাম ও রম সক্ষমতা যথাক্রমে ৩/৩২ জিবি এবং ৪/৬৪ জিবি। বাজেট ফোন হলেও ব্যাটারি সুবিধায় এগিয়ে রয়েছে ওয়াই১২এস, ওয়াই২০ (২০২১)। এদের ব্যাটারি সক্ষমতা ৫০০০ এমএএইচ।

ভিভো ওয়াই২০জি ফোনের র‌্যাম ও রম ৬/১২৮ জিবি এবং ব্যাটারি ৫০০০ এমএএইচ। এটি একটি মিডরেঞ্জের স্মার্টফোন; যার মূল্য ১৭,৯৯০ টাকা। মাল্টি টারবো ফিচার সমৃদ্ধ আরো একটি মিডরেঞ্জের স্মার্টফোন ভিভো ওয়াই৫১। ৮/১২৮ র‌্যাম ও রমের এই স্মার্টফোনটিতেও ৫০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত করা হয়েছে। ভিভো ওয়াই৫১ এর মূল্য ১৯,৯৯০ টাকা।

ওয়াই সিরিজের মধ্যে সবচেয়ে নতুন স্মার্টফোন ওয়াই৫৩এস, যাতে ৫০০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি ৮/১২৮ জিবি র‌্যাম ও রম রয়েছে। ওয়াই৫৩এস এর মূল্য ২২,৯৯০ টাকা। প্রয়োজনে ১ টেরাবাইট পর্যন্তও এক্সটেন্ড করা যাবে ওয়াই৫৩এস এর স্টোরেজ।

ভিভো এক্স৬০প্রো

দেশে ভিভো’র একমাত্র হাইঅ্যান্ড প্রো লেভেলের স্মার্টফোন এক্স৬০প্রো। স্মার্টফোন ক্যামেরা প্রযুক্তিতে চমৎকার উদ্ভাবনের জন্য এরই মধ্যে দেশে তাক লাগিয়েছে ভিভো এক্স৬০প্রো। মাল্টি টারবো ফিচারের সঙ্গে এতে ১২/২৫৬ জিবি র‌্যাম-রম রয়েছে। রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জ, ব্যবহারকারীদের গেমিং অভিজ্ঞতাকে আরো চমকপ্রদ করবে।

সূত্রঃ কালেরকণ্ঠ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com