1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
সিনিয়র সচিব পদে নিয়োগ পেয়েছেন সোনারগাঁয়ের কৃতি সন্তান জোবায়ের সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রি করায় এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে হামলা সংযোগ বৈধ করার দাবিতে মহাসড়ক অবরোধ আহত-৫ যৌথবাহিনীর উদ্যোগে আন্দোলন- অবরোধ নিরসনে কাঁচপুর বিসিক শিল্পনগরীতে মালিক- শ্রমিকের মতবিনিময় সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে সন্ত্রাসী হামলা বাড়ী ঘর ভাংচুর পরিবারের লোকজন জিম্মি লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রাল জুবিলীর দুই টাকায় স্কুলে সিলিং ফ‍্যান ও শিক্ষা সামগ্রী বিতরণ হালিশহর ফুটবল একাডেমিতে নবাগত সদস্য কে বরণ রূপগঞ্জের কায়েতপাড়া ইউপি সাবেক চেয়ারম্যান গ্রেফতার সোনারগাঁয়ে শত্রুতার জেরে বাড়িঘরে হামলা ও গাছ কর্তনের অভিযোগ বন্দরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় কিশোর সোহান নিহত

ইমরান খান গ্রেফতার, পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক পিটিআইয়ের

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ মঙ্গলবার, ৯ মে, ২০২৩
ছবি: প্রতীকী

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর দেশটির বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন তার সমর্থকরা। যদিও এ ঘটনায় দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে ইমরান খানকে গ্রেফতার করেছে পাকিস্তানি রেঞ্জার্সের সদস্যরা।

গ্রেফতারের আগে সমর্থকদের উদ্দেশে একটি ভিডিওবার্তা রেকর্ড করেন সাবেক এ প্রধানমন্ত্রী। ভিডিওতে গ্রেফতারের আশঙ্কার কথা জানিয়েছেন তিনি।

দুই মিনিট ২০ সেকেন্ডের এই ভিডিওবার্তার শেষে ইমরান বলেন, আপনাদের সবার কাছে আমার আবেদন, ন্যায়ের জন্য লড়তে সবাই পথে নামুন। স্বাধীনতা কাউকে থালায় সাজিয়ে দেওয়া হয় না, এর জন্য লড়াই ও পরিশ্রম করতে হয়। এখন সময় এসেছে পথে নামার।

ইমরান খানকে গ্রেফতারের পর তাৎক্ষণিক এক টুইটবার্তায় পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি বলেন, ‘এই মুহূর্তে পুরো জাতির উচিত এই অপহরণের প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমে আসা।’

পিটিআইয়ের সেক্রেটারি জেনারেল আসাদ ওমর পৃথক এক টুইটবার্তায় বলেন, ‘উচ্চ আদালতে হামলা চালিয়ে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতাকে। পুরো বিশ্ব আজ দেখল— পাকিস্তানে এখন আর আইনের শাসন বলতে কিছু নেই।’

টুইটবার্তায় আসাদ ওমর জানান, পার্টির চেয়ারম্যানের মুক্তির দাবিতে দেশজুড়ে আন্দোলন গড়ে তুলবে পিটিআই।

এদিকে ইমরান খানকে গ্রেফতারের পর পাকিস্তানের একাধিক শহরে বিক্ষোভের খবর পাওয়া গেছে। লাহোরে সেনেটর ইজাজ চৌধুরীর নেতৃত্বে পিটিআইয়ের সমর্থকরা লিবার্টি চকে জড়ো হয়েছেন।

ইমরানের অনুসারীরা ওই শহরের আকবর চক, পেকো রোড, মেইন কানাল রোড ও ফয়সাল টাউনও বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছেন ডনের এক প্রতিনিধি। সেখানে পিটিআইয়ের সমর্থকদের টায়ার পোড়াতে এবং জোট সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যাচ্ছে, বলেছেন তিনি।

ইমরানের জামান পার্কের বাসভবনের বাইরেও সমর্থকদের সরকারি ব্যানার ছিড়তে দেখা গেছে।

করাচিতে পিটিআইয়ের বিধায়ক ও এমপিরা রাস্তায় নামার পর শরিয়া ফয়সালের উভয় লেনেই যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পিটিআইয়ের সিন্ধু শাখা নেতাকর্মীদেরকে স্থানীয় সময় বিকাল ৪টার মধ্যে ইনসাফ হাউসের বাইরে জড়ো হওয়ার নির্দেশ দিয়েছে। এর বাইরে পেশোয়ারের হস্তনগরেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

সূত্র: যুগান্তর ডট কম

কি!! সবার সাথে শেয়ার করবেন না??

এইরকম আরো খবর
October 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com