1. meghlatv24@gmail.com : bbcpresss :
  2. jahirulislam.siraj@gmail.com : Jahirul Siraj : Jahirul Siraj
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
সিইপিজেড এলাকায় বিনামূল্যে পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচি মাইজপাড়া মাহামুদুন্নবী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের ইন্তেকাল সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সোনারগাঁয়ে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনে বাঙালির ভাটিয়ালী গান নিয়ে সেমিনার অনুষ্ঠিত সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হবিগঞ্জে অস্বাস্থ্যকর অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা: থানা ও গোয়েন্দা বিভাগ কে যৌথ কাজ করার পরামর্শ হবিগঞ্জ তৃষ্ণার্ত জন সাধারনের মাঝে ফ্রি শরবত খাওয়ানো হয় হামেশা গ্রুপের কান্ড !কৃষি জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ইউএনও বরাবর অভিযোগ

বন্দরে নাট্যব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা খসরুর ২য় মৃত্যু বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধিঃ
  • সময়ঃ সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

বন্দরের ঐতিহ্যবাহী সিরাজউদ্দৌলা নাট্যদলের প্রয়াত কর্ণধার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অভিনেতা ও নির্দেশক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ খোরশেদ আলম খসরুর ২য় মৃত্যুবার্ষিকী যথা যোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় এ উপলক্ষে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদনের পর বন্দর প্রেসক্লাবে স্মরন সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিরাজউদ্দৌলা নাট্যদলের সভাপতি মিয়া জামানের সভাপতিত্বে স্মরন সভায় প্রধান বক্তা ছিলেন অভিনেতা, নির্দেশক ও নাট্যকার আব্দুল হাই দুর্বার। আলোচক ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটারের সভাপতির মন্ডলির সদস্য উত্তম কুমার সাহা, সিরাজউদ্দৌলা নাট্যদলের সাধারণ সম্পাদক মো: কবির হোসেন, জনেজনে নাট্যসম্প্রদায়ের কর্নধার বাগাউদ্দিন বুলু প্রমুখ। সিরাজউদ্দৌলা নাট্যদলের যুগ্ম সম্পাদক খালিদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব নাসির উদ্দিন, সিরাজউদ্দৌলা ক্লাবের সাধারণ সম্পাদক নেয়ামত উল্লাহ মিয়া, সিরাজউদ্দৌলা নাট্যদলের সাংগঠনিক সম্পাদক বশির খান, ইকবাল, ইমরান, সাঈদ, মাহবুব, কাজী লিটন, জামাল উদ্দিন, নারায়ণগঞ্জ থিয়েটারের মাসুম, কবি সিরাজ। আলোচনা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামান করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বন্দর প্রেসক্লাবের নির্বাহী সদস্য নাসির উদ্দিন।

স্মরন সভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ খোরশেদ আলম খসরু ছিলেন নাট্যাঙ্গনের আলোর দিশারী। তিনি নিজেকে নয় সবসময় অন্যদেরকেই বড় করে দেখতেন। মুক্তিযোদ্ধা খসরুই বন্দরের নাট্যান্দোলনকে দেশের বাইরেও জনপ্রিয় করেছিলেন। তিনি বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংস্কৃতিক কমান্ডার হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেছেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তার নেতৃত্বেই বন্দরের নাট্যান্দোলন বেগবান হয়। প্রসঙ্গতঃ তিনি আশির দশকের গোড়ার দিকে বাংলাদেশ বেতারসহ ভারতের কলকাতায় বেশ কয়েকটি জনপ্রিয় নাটক মঞ্চস্থ করে ব্যাপক প্রশংসা অর্জন করেন। ব্যাক্তিগত জীবনেও খসরু ছিলেন একজন নির্লোভ, নিরহংকারী, সদালাপী, মিষ্টভাষী ও মিশুক প্রকৃতির। তার তত্ত্বাবধানে ইতোমধ্যে অগণিত নাট্যশিল্পী সৃষ্টি হয়েছে। ২০২০সালের এই দিনে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ খোরশেদ আলম খসরু ব্রেনষ্ট্রোকে আক্রান্ত হয়ে তার বন্দর এইচ,এম,সেন রোডস্থ নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

শিক্ষক নিয়োগ বিজ্ঞাপ্তি

ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে

পদের নাম: শিক্ষক

বর্ণনা:ফতেপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে ইংলিশ এবং গণিত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
পদের নাম শিক্ষাগত যোগ্যতা
ইংলিশ শিক্ষক ইংলিশে অনার্স মাস্টার্স হতে হবে।
গণিত শিক্ষক গণিতে অনার্স মাস্টার্স হতে হবে।

ঠিকানা: উলিপুরা সোনারগাঁও, নারায়ণগঞ্জ

মোবাইল নাম্বার: 01988571098

© ২০২১ | বিবিসি প্রেস © সর্বস্বত্ব সংরক্ষিত | bbcpress.com