আজ: শনিবার | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৫ই রমজান, ১৪৪২ হিজরি | সকাল ১০:২৫
সংবাদ দেখার জন্য ধন্যবাদ

বিএনপি-জামায়াত মদদপুষ্ট হেফাজতে ইসলাম দেশবিরােধী ষড়যন্ত্রে লিপ্ত: কুবি শিক্ষক সমিতি

০৩ এপ্রিল, ২০২১ | ১০:৪১ পূর্বাহ্ণ | bpseraj | 14 Views

দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াত মদদপুষ্ট হেফাজতে ইসলাম আবারও দেশ বিরােধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং ধ্বংসাত্মক কর্মকান্ড চালিয়েছে বলে মন্তব্য করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। দেশব্যাপী হেফাজতে ইসলামের তাণ্ডব, নৈরাজ্য, অগ্নিসংযোগ, রাষ্ট্ৰীয় সম্পদের ক্ষতি, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিরােধিতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা-অসম্মানের প্রতিবাদে এবং ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) দেওয়া এক বিবৃতিতে এমন মন্তব্য করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সভাপতি ড. মো: শামীমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন স্বাক্ষরিত এ বিবৃতিতে বলা হয়, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করার পরপরই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, ঠিক এমন মাহেন্দ্রক্ষণে দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াত মদদপুষ্ট হেফাজতে ইসলাম আবারও দেশ বিরােধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং ধ্বংসাত্মক কর্মকান্ড চালিয়েছে। তারা সরকারি স্থাপনা ও গণপরিবহন ভাংচুর ও অগ্নিসংযােগ করেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও প্রতিকৃতিত্বে ভাংচুর করেছে, সাধারণ মানুষের উপর হত্যাযজ্ঞ চালিয়েছে, জ্বালাও পোড়াও করে সাধারণ জনমনে আতংক সৃষ্টি করেছে।

হেফাজতে ইসলামকে উন্নয়ন বিরোধী চক্র আখ্যা দিয়ে বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযােগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়নের শিখরে উঠেছে বাংলাদেশ। দেশের উন্নয়ন বিরােধী চক্র হেফাজতে ইসলাম এই উন্নয়নের অগ্রগতিকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এহেন উন্নয়ন বিরোধী প্রতিক্রিয়াশীল গােষ্ঠীকে দেশের শত্রু হিসেবে মনে করে।

ষড়যন্ত্রকারীদের শাস্তির দাবি করে বিবৃতিতে আরো বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি স্বাধীন বাংলাদেশে স্বাধীনতা বিরোধী এ প্রতিক্রিয়াশীল জনগােষ্ঠীর এসকল কার্যক্রমের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই। আমরা সরকারের নিকট অবিলম্বে ষড়যন্ত্রকারীদের এবং তাদের মদদ দাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।





Comment Heare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »